রাজ্য বিভাগে ফিরে যান

ভূমিপুত্রহারা মেদিনীপুর, অগ্নিমিত্রাকে নিয়ে ক্ষুব্ধ দিলীপ অনুগামীরা?

March 27, 2024 | < 1 min read

মেদিনীপুর আসনে প্রার্থী অগ্নিমিত্রা পাল

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কেন্দ্র বদল হয়ে মেদিনীপুরের ভূমিপুত্র দিলীপ ঘোষকে ঠেলে দেওয়া হয়েছে বর্ধমানে। বিজেপির প্রাক্তন তথা সফলতম রাজ্য সভাপতিকে টিকিট না দেওয়ায় চরম ক্ষুব্ধ দিলীপ অনুগামীরা। আদি-নব্যের কোন্দল প্রকাশ্যে এসেছে। মঙ্গলবার মেদিনীপুরে মাটিতে পা রাখেন মেদিনীপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। দিলীপের মাটিতে পা দিয়েই, অগ্নিমিত্রা জানান, দিলীপ ঘোষের হাত ধরেই তিনি রাজনীতিতে এসেছেন। মনে করা হচ্ছে, বিজেপিকে তুষ্ট করতেই এমন মন্তব্য করেছে গেরুয়া প্রার্থী। কিন্তু সমর্থকদের মন গলবে কী? থেকেই যাচ্ছে সে প্রশ্ন।

রবিবার রাতে প্রার্থীতালিকায় কার্যত চমক দিয়ে মেদিনীপুর আসনে প্রার্থী করা হয় অগ্নিমিত্রা পালকে (Agnimitra Paul)। রাজনৈতিক মহলের মতে, দিলীপের কেন্দ্র বদলের নেপথ্যে বিরোধী দলনেতাই। মেদিনীপুর আসনে ভারতী ঘোষ ছিলেন শুভেন্দুর প্রথম পছন্দ। কিন্তু মেদিনীপুরে ভারতী কি দাগ কাটতে পারবেন? শেষ পর্যন্ত বিরোধী দলনেতার ঘনিষ্ঠ বলে পরিচিত অগ্নিমিত্রাকেই প্রার্থী করা হয়।

দিলীপ অনুগামীদের দাবি, দিলীপ ঘোষের (Dilip Ghosh) হাত ধরে বাংলায় বিজেপির উত্থান। তাঁকেই সরিয়ে দেওয়া হল। বিজেপি কর্মীদের একটা বড় অংশ রীতিমতো ক্ষুব্ধ। সোশ্যাল মিডিয়ায় অনেকেই ক্ষোভ উগরে দিয়েছেন। অগ্নিমিত্রার অভ্যর্থনায় দিলীপ ঘনিষ্ঠদের দেখা মেলেনি। বেলদায় বিজেপি প্রার্থীকে অভ্যর্থনা জানাতে ২০০ মিটার দূরে দুই জায়গায় পৃথক পৃথকভাবে জমায়েত করে বিজেপি। এতেই ভোটের মুখে দলীয় কোন্দল আরও প্রকট হয়েছে বলে মনে করা হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Medinipur, #dilip ghosh, #Agnimitra Paul, #Lok Sabha Election 2024

আরো দেখুন