দেশ বিভাগে ফিরে যান

সোনম ‘র‌্যাঞ্চো’ ওয়াংচুকের আমরণ অনশন পৌঁছল ২১ দিনে, হেলদোল নেই কেন্দ্রের

March 27, 2024 | < 1 min read

সোনম ‘র‌্যাঞ্চো’ ওয়াংচুকের আমরণ অনশন পৌঁছল ২১ দিনে

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন সোনম ‘র‌্যাঞ্চো’ ওয়াংচুক। পরিবেশ রক্ষা এবং লাদাখকে বিশেষ মর্যাদা দিয়ে সংবিধানের ষষ্ঠ তফসিলে অন্তর্ভূক্তির দাবিতে লাগাতার আন্দোলন চালাচ্ছেন এই বিজ্ঞানী ও পরিবেশকর্মী । মঙ্গলবার তাঁর অনশনের ২১ দিন। দেশজুড়ে তাঁর সমর্থনে এগিয়ে এসেছেন মানুষ । কিন্তু ভারত সরকারের কোনও হেলদোল নেই, তাঁদের সঙ্গে কথা বলার প্রয়োজন মনে করছে না।

এরকম অবস্থায় মঙ্গলবার জনপ্রিয় অভিনেতা প্রকাশ রাজ (Prakash Raj) সোনম ওয়াংচুকের (Sonam Wangchuk) সঙ্গে দেখা করলেন। প্রকাশ রাজ, ক্ষমতাসীন বিজেপির একজন সোচ্চার সমালোচক, ওয়াংচুকের নেতৃত্বাধীন বিক্ষোভে তার সমর্থন প্রসারিত করতেই এদিন সোনম ওয়াংচুকের সঙ্গে দেখা করলেন প্রকাশ রাজ। অভিনেতা খুবই স্পষ্টবাদী, কেন্দ্রীয় সরকারের কোনও অন্যায় দেখলেই প্রতিবাদে নেমে পড়েন অভিনেতা। এদিন সোনম ওয়াংচুকের সঙ্গে দেখা করে অভিনেতা প্রতিবাদের সুরে বলেন, যে সরকার জনগনের প্রতিশ্রুতি রক্ষা করে না, তাঁদের সজাগ করতে জনগণের ঐক্যবদ্ধ হওয়া উচিত। তাছাড়া আর কোনও বিকল্প নেই। প্রকাশ রাজের জন্মদিন।

এদিন তিনি সোনম ওয়াংচুকের সঙ্গে দেখা করা এবং আন্দোলনের একটি ভিডিও তাঁর X হ্যান্ডেলে পোস্ট করে লিখেছেন, “আজ আমার জন্মদিন। আর আমি এ বছর জন্মদিন টা লাদাখের জনগণের সঙ্গে পালন করলাম। যারা আমাদের জন্য, আমাদের দেশ, আমাদের পরিবেশ এবং আমাদের ভবিষ্যতের জন্য লড়াই করে চলেছে। আসুন তাদের পাশে দাঁড়াই।”

TwitterFacebookWhatsAppEmailShare

#ladakh, #Hunger strike, #modi govt, #Sonam Wangchuk, #Climate Activist

আরো দেখুন