দেশ বিভাগে ফিরে যান

লোকসভা নির্বাচনে প্রার্থীতালিকায় তারকার ঝলকানি!

March 27, 2024 | 2 min read

লোকসভা নির্বাচনে প্রার্থীতালিকায় তারকার ঝলকানি!

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: নির্বাচনের সময় বহু তারকারাই রাজনীতির ময়দানে পা রাখেন। রাজনৈতিক দলগুলোও বহু তারকাদের টিকিট দেয়। কেউ কেউ বিজয়ী হন, কেউ পরাজিত হন। ২০২৪-এর লোকসভা নির্বাচনেও প্রার্থী তালিকায় বলিউডের তারকাদের নাম দীর্ঘ। এ বছরই প্রথমবারের মতো রাজনীতিতে নামতে যাচ্ছেন চলচ্চিত্র জগতের বেশ কয়েকজন তারকা। তৃতীয়বারের মতো নির্বাচনে ভাগ্য চেষ্টা করবেন এমন অনেক তারকাও আছেন। একনজরে দেখে নিন কারা কারা তালিকায় রয়েছেন-

প্রথমবারের মতো সক্রিয় রাজনীতির অংশ হতে চলেছেন কঙ্গনা রানাউত। বিজেপি তাঁকে হিমাচল প্রদেশের মান্ডি লোকসভা আসন থেকে প্রার্থী করা হয়েছে।

সিরিয়াল ‘রামায়ণ’-এর ‘রাম’ অর্থাৎ অরুণ গোভিলও প্রথমবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন। অরুণ গোভিলকেও টিকিট দিয়েছে বিজেপি। তিনি উত্তরপ্রদেশের মিরাট লোকসভা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

হেমা মালিনী বহু বছর ধরে সক্রিয় রাজনীতিতে রয়েছেন। মথুরা থেকে দুইবার নির্বাচনে জয়ী হওয়ার পর, তিনি এই বছর আবার মথুরা লোকসভা আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন। হেমা মালিনী বিজেপির অন্যতম তারকা প্রচারক।

ভোজপুরি সুপারস্টার দীনেশ লাল যাদব ‘নিরহুয়া’ও অভিনেতা থেকে রাজনীতিবিদ হয়েছেন। তিনি ২০১৯ সালে উত্তর প্রদেশের আজমগড় লোকসভা আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে তাঁকে আবার ভাগ্য পরীক্ষা করতে দেখা যাবে।

রবি কিষাণ ২০২৪ সালে আরও একবার জনগণের সামনে আসবেন। তিনি শেষবার গোরখপুর লোকসভা আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং জয়ীও হয়েছিলেন। এ বছরও তিনি বিজেপির হয়ে নির্বাচনে লড়তে চলেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Stars, #candidate list, #Loksabha Election 2024

আরো দেখুন