দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

সাগরের ডুবন্ত দ্বীপে প্রচারের ঝড় তুললেন তৃণমূল কংগ্রেস প্রার্থী

March 29, 2024 | 2 min read

পঞ্চায়েত রাজনীতি থেকে উঠে আসা যুব নেতা বাপি হালদার

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: তরুণ প্রজন্মের নেতা–নেত্রীকে এবার প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস। লোকসভা ভোটে সাফল্য পেতে এই তাসই খেলেছে ঘাসফুল শিবির। দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুর কেন্দ্র থেকে এবার পঞ্চায়েত রাজনীতি থেকে উঠে আসা যুব নেতা বাপি হালদার (Bapi Halder) প্রার্থী হয়েছেন। যাঁকে এলাকার মানুষ চেনে। ঘরের ছেলে বা পাশের বাড়ির ছেলে হিসাবেই পরিচিত। তার সঙ্গে উন্নয়নের কাজ করে যাওয়ায় রাতারাতি জনপ্রিয় হয়ে উঠেছেন বাপি।

বুধবার সকাল ১১টা নাগাদ সাগর ব্লকের ডুবন্ত দ্বীপ তথা ঘোড়ামারা গ্রাম পঞ্চায়েতে ভোটপ্রচারে গিয়েছিলেন তৃণমূলের প্রার্থী বাপি হালদার। এদিন তিনি পাত্রপাড়ার বিশালাক্ষী মন্দিরে পুজো দিয়ে প্রচার শুরু করেন। প্রথম দিকে পায়ে হেঁটে ওই দ্বীপের বেশ কয়েকটি এলাকায় তিনি ঘুরে বেড়ান। এরপর নিজে বাইক চালিয়ে প্রায় পুরো দ্বীপটিতেই জনসংযোগ করেন। এই গ্রাম পঞ্চায়েতের বহু বাসিন্দার সঙ্গে তিনি কথাও বলেন। তাঁদের অভাব ও অভিযোগের কথা শোনেন। প্রার্থীর সঙ্গে ছিলেন সুন্দরবন উন্নয়নমন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা ও কুলপির বিধায়ক যোগরঞ্জন হালদার।

এদিন তৃণমূল কংগ্রেসের (TMC) প্রার্থীকে কাছে পেয়ে ঘোড়ামারা গ্রাম পঞ্চায়েতের বাসিন্দারা একযোগে কংক্রিটের স্থায়ী নদী বাঁধ নির্মাণের দাবি তোলেন। এ বিষয়ে ঘোড়ামারা গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা দুলাল মণ্ডল বলেন, প্রায় প্রতিবছরই প্রাকৃতিক দুর্যোগের সময় এই দ্বীপটি ডুবে যায়। দ্বীপের চারিদিকই এখন নদীর কবলে। নদীর গ্রাসে পড়ে এই দ্বীপের আয়তন এখন অনেকটাই ছোট হয়ে গিয়েছে। এই পঞ্চায়েতের বহু মানুষ এখন ভিটেমাটি হারা। দ্বীপের প্রধান সমস্যা হল নদী বাঁধ। তাই এলাকাবাসীরা প্রার্থীকে কাছে পেয়ে স্থায়ী নদী বাঁধ নির্মাণের আবেদন জানিয়েছেন।

তৃণমূল কংগ্রেসের প্রার্থী বলেন, এই দ্বীপের বড় সমস্যা নদী ভাঙন। এই সমস্যার যাতে সমাধান করা যায়, সেই বিষয়ে এলাকাবাসীকে আশ্বস্ত করেছি। তবে এই দ্বীপের বেশিরভাগই সব রাস্তা কংক্রিটের হয়ে যাওয়ার কারণে এলাকাবাসী খুশি। তিনি আরও বলেন, ১০০ দিনের কাজের মাধ্যমে এই এলাকার নদী বাঁধ মেরামতের কাজ করা হতো। প্রায় দু’বছর সেই কাজ বন্ধ থাকার কারণে এলাকাবাসীরা কেন্দ্রীয় সরকারের উপর ক্ষুব্ধ রয়েছেন। এছাড়াও এই এলাকায় বেশ কিছু মাটির বাড়ি রয়েছে। প্রধানমন্ত্রী আবাস যোজনায় নাম থাকা সত্ত্বেও তাঁরা টাকা পাননি।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Mathurapur, #Loksabha Election 2024, #Bapi Halder

আরো দেখুন