রাজ্য বিভাগে ফিরে যান

Weather Update:  কবে থেকে ঝেঁপে বৃষ্টি! আজ কেমন থাকবে বঙ্গের আবহাওয়া?

March 29, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ভরা চৈত্রে বৃষ্টির ঝটিকা সফরে নাজেহাল বাংলা। একদিকে ঊর্ধ্বমুখী তাপমাত্রার পারদ অপরদিকে বঙ্গে বহু এলাকায় প্রবল বর্ষণের পূর্বাভাস রয়েছে। নিম্নচাপ ও ঘূর্ণাবর্তের জেরে বঙ্গোপসাগর থেকে দক্ষিণুখী বায়ুর সঙ্গে জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে।

আবহাওয়ার পূর্বাভাস জানিয়েছে, আগামীকাল শনিবার থেকে রাজ্যে ঝড়-বৃষ্টির সম্ভাবনা। সঙ্গে রয়েছে দমকা হাওয়ার পূর্বাভাস। বহু জায়গায় ৩০- ৪০ কিলোমিটার বেগে হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা।

আজ কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি থেকে ৩৭ ডিগ্রির মধ্যে ঘোরাফেরা করছে। সর্বনিম্ন তাপমাত্রা ২৬ থএকে ২৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা ও তার আশপাশের এলাকার আকাশ অংশত মেঘলা থাকার সম্ভাবনা।

উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং-এ হালকা বৃষ্টি হতে পারে। বাকি জেলায় আবহাওয়া মোটামুটি শুকনো থাকবে। শনিও রবিবার দার্জিলিং ও কালিম্পংয়ে প্রবল জোরে হাওয়া বইতে পারে। এছাড়াও  উত্তরবঙ্গের প্রায় সব কয়টি জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের আগামী শনিবার থেকে বৃষ্টি হতে পারে, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, কলকাতা, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, নদীয়া, মুর্শিদাবাদ জেলায়। আবহাওয়া দপ্তরের পূর্বাভাসে বলা হচ্ছে, আজ শুক্রবার উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, বীরভূম, নদীয়া, মুর্শিদাবাদে হালকা বর্ষণ হতে পারে। সঙ্গে বইতে পারে দমকা হাওয়া।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Kolkata, #Weather forecast, #Rain, #Weather Update

আরো দেখুন