রাজ্য বিভাগে ফিরে যান

সম্পূর্ণ প্রার্থী তালিকা কবে, এখনও বলতে পারছে না বামেরা

March 30, 2024 | < 1 min read

বিমান বসু

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শুক্রবার আরামবাগ ও ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রে প্রার্থী ঘোষণা করা হল বামেদের পক্ষ থেকে। এই নিয়ে ৪ দফায় মোট ২১ প্রার্থীর নাম ঘোষণা করল বামফ্রন্ট। এবারে দুই প্রার্থীই সিপিএম-এর। আরামবাগ কেন্দ্রে বিপ্লব মিত্রকে প্রার্থী করেছে বামফ্রন্ট। আর ঝাড়গ্রাম কেন্দ্রে সোনামণি টুডুকে টিকিট দেওয়া হয়েছে।

দুই আসনে প্রার্থী ঘোষণা করে বিমান বসু (Biman Bose) বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম যাতে কংগ্রেস, আইএসএফ-এর মতো তৃণমূল, বিজেপি (BJP) বিরোধী শক্তি যাতে একজোট হয়ে লড়াই করতে পারে। এখনও সেই সম্ভাবনা শেষ হয়ে যায়নি। তাই তাড়াহুড়ো করছি না। এখনও সময় আছে।’ তবে বামফ্রন্ট চেয়ারম্যান দাবি করেছেন, সমস্ত জটিলতা কাটিয়ে যাতে আগামী রবিবারের মধ্যে প্রার্থী ঘোষণা করা যায়, সেই চেষ্টা চলছে।

কোচবিহারে ইতিমধ্যেই বাম, কংগ্রেস দু পক্ষই প্রার্থী ঘোষণা করে দিয়েছে। আলিপুরদুয়ারে আগে প্রার্থী ঘোষণা করে বামেরা। তার পরই ওই আসনে প্রার্থী দিয়ে দেয় কংগ্রেস (Congress)। কোচবিহারে কংগ্রেসকে প্রার্থী প্রত্যাহার করার অনুরোধও করবে বামেরা। তবে বিমান বসু এ দিন জানিয়েছেন, পুরুলিয়া আসনটি নিয়ে তাঁরা নমনীয় হতে রাজি। কারণ ওই আসনে প্রার্থী ঘোষণা করে দিয়েছে কংগ্রেস।

এর পাশাপাশি দার্জিলিং আসনটি নিয়েও হামরো পার্টির সঙ্গে আলোচনা চালাচ্ছে বামেরা। তবে রবিবারের মধ্যেই যে সব আসনে প্রার্থী ঘোষণা করা নিয়ে সংশয় রয়েছে, তা জানাতে ভোলেননি বিমান বসু। তিনি বলেন, ‘৩১ তারিখ বলেছি সেটা নাও হতে পারে। টিপে দিলাম আর হয়ে গেল এরকম হয় না। সয়ংক্রিয় পদ্ধতিতে হয় না। আজই পুরো তালিকা ঘোষণা করে দিতে পারি। শুধু বামফ্রন্ট যদি হতো। অনেক সামাজিক শক্তি আছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Loksabha Election 2024, #West Bengal, #CPM, #Biman Bose

আরো দেখুন