রাজ্য বিভাগে ফিরে যান

Weather Update:  ঝড়বৃষ্টি-বজ্রপাত-দমকা হাওয়ার ঝটিকা সফরে তোলপাড় হবে এই ৭ জেলা!

March 30, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ভরা চৈত্রে বৃষ্টির ঝটিকা সফরে নাজেহাল বাংলা। আজ উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গেও ঝড়বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গে একটু একটু করে বাড়ছে তাপমাত্রা। ইতিমধ্যেই তাপমাত্রার পারদ রয়েছে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। বাঁকুড়া ও পুরুলিয়া জেলায় তাপমাত্রা ৪০ ডিগ্রি কাছাকাছি থাকার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

আবহাওয়ার পূর্বাভাস জানিয়েছে, আজ শনিবার থেকে রাজ্যে ঝড়-বৃষ্টির সম্ভাবনা। সঙ্গে রয়েছে দমকা হাওয়ার পূর্বাভাস। বহু জায়গায় ৩০- ৪০ কিলোমিটার বেগে হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা।

আজ কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করছে। সর্বনিম্ন তাপমাত্রা ২৬ থএকে ২৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা ও তার আশপাশের এলাকার আকাশ অংশত মেঘলা থাকার সম্ভাবনা।

উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং-এ হালকা বৃষ্টি হতে পারে। বাকি জেলায় আবহাওয়া মোটামুটি শুকনো থাকবে। শনিও রবিবার দার্জিলিং ও কালিম্পংয়ে প্রবল জোরে হাওয়া বইতে পারে। এছাড়াও  উত্তরবঙ্গের প্রায় সব কয়টি জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের আজ শনিবার থেকে বৃষ্টি হতে পারে, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, কলকাতা, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, নদীয়া, মুর্শিদাবাদ জেলায়। শনি ও রবিবার দক্ষিণবঙ্গের জেলায় জেলায় ঝোড়ো হাওয়া বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। সপ্তাহান্তে রাজ্যের সব জেলাতেই ঝড়বৃষ্টির হতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Weather forecast, #Rain, #Weather Update, #Storm, #West Bengal

আরো দেখুন