রাজ্য বিভাগে ফিরে যান

জয়নগরে জোট জট! নিচুতলার বাম, কংগ্রেস কর্মীরা বিমুখ হচ্ছেন?

March 31, 2024 | < 1 min read

নিচুতলার বাম, কংগ্রেস কর্মীরা বিমুখ হচ্ছেন?

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: জয়নগর লোকসভা কেন্দ্রে জোরকদমে প্রচার চালাচ্ছেন তৃণমূল ও বিজেপি প্রার্থীরা। আইএসএফ প্রার্থী ঘোষণা করলেও, কংগ্রেস ও সিপিএম এখনও জয়নগরে প্রার্থী দিতে পারেনি। অন্যদিকে, আইএসএফ প্রার্থীকে সমর্থন দিতেও রাজি নয় জয়নগরের স্থানীয় কংগ্রেস ও বাম নেতৃত্ব। বাম ও কংগ্রেসের শীর্ষ নেতৃত্বও সমর্থনের বিষয়ে কিছু জানায়নি। এখন প্রশ্ন উঠছে, প্রার্থীপদ নিয়ে জট কবে কাটবে? সময় যত বয়ে আছে, তত বিমুখ হচ্ছেন বাম, কংগ্রেস কর্মীরা। দুই দলের নিচুতলার কর্মীরা ভোটের কাজে উৎসাহ হারাচ্ছেন। অনেক কর্মী বসেও গিয়েছেন বলে জানা যাচ্ছে।

আইএসএফ প্রার্থী মেঘনাদ হালদারের অভিযোগ, বাম দল জোট চাইছে না। ওরা কোনও সমঝোতায় আসতে চাইছে না। তাঁরা নিজেদের মতো করে লড়াই করবেন বলেও জানান আইএসএফ প্রার্থী। তবে সমর্থন ছাড়া লড়াই কঠিন হবে, তা মানছেন খোদ আইএসএফ প্রার্থী। জয়নগর লোকসভা কেন্দ্রের বিষয়ে দক্ষিণ ২৪ পরগনা জেলা কংগ্রেসের (পূর্ব) সভাপতি জয়ন্ত দাস জানিয়েছেন, বাম যে প্রার্থী দেবে, তাঁকে সমর্থন করা হবে। আইএসএফের সঙ্গে জোট হবে না। কংগ্রেস থেকে এখনও প্রার্থী না দেওয়াই, তাঁরা যে বাম প্রার্থীকে সমর্থনের পথে হাঁটছেন, তাও স্পষ্ট করেছেন কংগ্রেস নেতা। দুই দলের স্থানীয় নেতা-কর্মীরা এহেন অস্পষ্ট অবস্থানের কারণে শীর্ষ নেতৃত্বের উপর রীতিমতো তিতিবিরক্ত।

জানা যাচ্ছে, বামেদের তরফে জয়নগর কেন্দ্রে আরএসপি প্রার্থী চাওয়া হয়েছিল। স্থানীয় বাম নেতাদের কথায়, পঞ্চায়েত এলাকায় জোরদার প্রস্তুতি নেওয়া হয়েছিল। কিন্তু প্রার্থী নিয়ে টালবাহানায় এখন পরিস্থিতি হাতের বাইরে চলে গেছে। কর্মীরাও উৎসাহ হারিয়ে ফেলছেন। আইএসএফ প্রার্থীকে সমর্থনেরও কোনও প্রশ্ন নেই বলে দাবি স্থানীয় বাম নেতাদের। কংগ্রেসের বক্তব্য, দল কী চাইছে, স্পষ্ট নয়। কর্মীদের মনোবল ভেঙে গিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Congress, #Cpim, #Left, #Joynagar, #Loksabha Election 2024, #Loksabha Elections

আরো দেখুন