দেশ বিভাগে ফিরে যান

‘স্বৈরাচারী হটাও, গণতন্ত্র ও সংবিধান বাঁচাও’, আজ রামলীলা ময়দানে BJP-র বিরুদ্ধে INDIA-র সমাবেশ

March 31, 2024 | < 1 min read

আজ রামলীলা ময়দানে BJP-র বিরুদ্ধে INDIA-র সমাবেশ

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: আজ, রবিবার মোদী তথা বিজেপির বিরুদ্ধে রামলীলা ময়দানে বিরোধী মহাজোট ‘ইন্ডিয়া’ ঐক্যবদ্ধ সমাবেশ করছে। সেই সমাবেশের স্লোগান, ‘স্বৈরাচারী হটাও, গণতন্ত্র ও সংবিধান বাঁচাও’। আপের শীর্ষ নেতা অরবিন্দ কেজরিওয়ালের গ্রেপ্তারির পর ইন্ডিয়া জোটের তৎপরতা ও সক্রিয়তা বেড়েছে। বিরোধীরা আরও আগ্রাসী হয়ে উঠেছে। লোকসভা ভোটের মুখে দিল্লির বুকে ঐতিহাসিক রামলীলা ময়দানে শুরু নয়া ইতিহাস লিখতে চলেছে ইন্ডিয়া। ৪৯ বছর আগে বিরোধী জোটের সমাবেশ হয়েছিল এই রামলীলা ময়দানেই, সব দলকে ঐক্যবদ্ধ করেছিলেন জয়প্রকাশ নারায়ণ। জনসঙ্ঘের দুই নেতা অটলবিহারী বাজপেয়ী ও লালকৃষ্ণ আদবানি ছিলেন সেই সমাবেশে। আজ একই ময়দানে বাজপেয়ী-আদবানির বিজেপির বিরুদ্ধে সুর চড়ানো হবে। অসুস্থ অবস্থাতেও রবিবারের সমাবেশে তিনি হাজির থাকবেন সোনিয়া গান্ধী, এমনই জানা যাচ্ছে।

আজই লোকসভা ভোটের প্রাক্কালে মোদী বিরোধী জোটের মেগা শক্তিপ্রদর্শনের পরীক্ষা। কংগ্রেস, তৃণমূল, ডিএমকে, আপ, সিপিএম, সিপিআই, এনসিপি (শারদ পাওয়ার শিবির), ঝাড়খণ্ড মুক্তি মোর্চা, শিবসেনা (উদ্ধব শিবির), আরজেডি, সমাজবাদী পার্টি, পিডিপির মতো বিজেপি বিরোধী দলগুলির নেতানেত্রীরা রামলীলা ময়দানে উপস্থিত থাকবেন। কেজরিওয়ালের গ্রেপ্তারির পরই বিরোধীরা সমাবেশের পরিকল্পনা করেছে। জানা যাচ্ছে, রাজনৈতিক উদ্দেশ্যে কেন্দ্রীয় এজেন্সিকে ব্যবহার, নির্বাচনী বন্ডে বিজেপির দুর্নীতি ইত্যাদি বিষয়ে সমাবেশ থেকে সরব হবে ইন্ডিয়া।

কংগ্রেস নেতা জয়রাম রমেশ বলেছেন, স্বৈরাচারের বিরুদ্ধে ও গণতন্ত্র রক্ষার আহ্বানে ইন্ডিয়ার সমাবেশ। একজন মুখ্যমন্ত্রীকে গ্রেপ্তার করা ইস্যু নয়। ইন্ডিয়া জোট দেশকে জানাতে চায় যে, এবার ভোটে বেকারত্ব, মূল্যবৃদ্ধি এবং বিভাজনের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আজ থেকে শুরু হবে গণতন্ত্র বাঁচাও লড়াই। দেশবাসী ইন্ডিয়ার সঙ্গে আছে। তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন জানান, দেশের গণতন্ত্র এবং সংবিধান রক্ষায় তাঁদের দল দায়বদ্ধ।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Democracy, #Loksabha Election 2024, #ramlila maidan, #INDIA alliance

আরো দেখুন