দেশ বিভাগে ফিরে যান

BJP-র ইস্তাহার কমিটিতে ঠাঁই নেই বাঙালির! পদ্মপার্টিকে বাংলা বিদ্বেষী কটাক্ষ তৃণমূলের

March 31, 2024 | < 1 min read

BJP-র ইস্তাহার কমিটিতে ঠাঁই নেই বাঙালির!

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: বারবার অভিযোগ ওঠে বিজেপি বাঙালি বিদ্বেষী। শনিবার সে’অভিযোগে যেন আরও একবার সিলমোহর পড়ল। বিজেপির সর্বভারতীয় সভাপতি জগতপ্রকাশ নাড্ডা লোকসভা ভোটের ইস্তাহার কমিটি ঘোষণা করেছেন শনিবার। ২৭ সদস্যদের কমিটিতে বাংলার কেউই ঠাঁই পাননি। বাংলায় প্রধান বিরোধী দল বিজেপি। দু’কক্ষ মিলিয়ে বাংলা থেকে বিজেপির ২০জন সাংসদ রয়েছে। তেমন একটি রাজ্যের কোনও প্রতিনিধি জায়গা পেলেন না ইস্তাহার বানাতে? প্রশ্ন তুলছেন বিরোধীরা।

এতে বাংলার প্রতি বিজেপির বৈমাতৃসুলভ আচরণ আরও একবার প্রকাশ্যে এল বলে অভিযোগ করছেন বিরোধীরা। বাংলার ৪২টি লোকসভা আসনে জয়ের আবেদন জানিয়েছে খোদ মোদী। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বাংলায় ৩৫টি আসন জেতার টার্গেট দিয়েছেন। কিন্তু নীতি নির্ধারণে বাংলার কেউ নেই।
প্রসঙ্গত, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে বিজেপির ইস্তাহার কমিটির প্রধান করা হয়েছে। অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে কমিটির আহ্বায়ক করা হয়েছে। বাকি ২৫ জনের মধ্যে হিমন্ত বিশ্বশর্মা, অর্জুনরাম মেঘওয়াল, পীযূষ গোয়েল প্রমুখ উল্লেখযোগ্য। উত্তরপ্রদেশের তারিক মনসুর এবং কেরলের অনি অ্যান্টনি আছেন কমিটিতে।

বিজেপিকে তীব্র কটাক্ষ করেছেন পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, এর থেকে স্পষ্ট, দিল্লিরবাবুরা বাংলার বিজেপি নেতাদের ছাগলের তৃতীয় সন্তানের মতো দেখে। ২৭ জনের কমিটিতে বাংলা থেকে কারও জায়গা হল না? দিল্লির নেতাদের চোখে বঙ্গ বিজেপি যোগ্যতা নিয়ে প্রশ্ন রয়েছে, তা ফের একবার প্রমাণিত হল।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #tmc, #politics, #BJP Manifesto, #Loksabha Election 2024

আরো দেখুন