রাজ্য বিভাগে ফিরে যান

সব রাজনৈতিক দলকে সমান সুযোগ করে দেওয়ার দাবি নির্বাচন কমিশনে তুলল TMC

April 1, 2024 | 2 min read

নির্বাচন কমিশনে তুলল TMC

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সোমবার জাতীয় নির্বাচন কমিশনের (Election Commission of India) দ্বারস্থ হল তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল। দলের রাজ্যসভার চার সাংসদ ডেরেক ও’ব্রায়েন (Derek O’Brien), দোলা সেন (Dola Sen), সাগরিকা ঘোষ ও সাকেত গোখলে (Saket Gokhale) এই প্রতিনিধি দলে ছিলেন।

লোকসভা নির্বাচনে সব দলকে সমান স্তরে ‘খেলার’ সুযোগ করে দেওয়ার দাবি তুলেছে তৃণমূল (TMC)। সেই সঙ্গে নির্বাচন কমিশনের আধিকারিকদের বলেন, কমিশন যে নিরপেক্ষ তা সাধারণ মানুষকে বোঝানোর দায়ও কমিশনেরই। সোমবারই মুখ্যমন্ত্রীকে কুরুচিকর মন্তব্যের ঘটনায় বিজেপি প্রার্থী তথা প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে সেন্সর করে কমিশন। তবে তাঁর অপরাধ অনুযায়ী সেই পদক্ষেপ কম বলে দাবি করা হয় তৃণমূলের তরফে। সেই সঙ্গে নির্বাচনী আচরণবিধি অনুযায়ী প্রধানমন্ত্রীর রাজনৈতিক মঞ্চে সরকারি পরিষেবা গ্রহণ নিয়েও প্রশ্ন তোলা হয়।

নির্বাচনী আচরণবিধি ভেঙে কীভাবে বিজেপি’র পক্ষ থেকে ধর্মের ভিত্তিতে নির্বাচনী প্রচার চালানো হচ্ছে সেই অভিযোগও এদিন করা হয় তৃণমূলের পক্ষ থেকে। প্রতিনিধিদের পক্ষ থেকে প্রাধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আর্থিক প্রতিশ্রুতি কীভাবে নির্বাচনী আচরণবিধি ভেঙেছে ও সাধারণ মানুষকে বিভ্রান্ত করেছে নির্বাচনের আগে, সেই তথ্যও তুলে ধরা হয়েছে। প্রধানমন্ত্রী কীভাবে সাধারণ মানুষের করের টাকা নির্বাচনী প্রচার চালাতে পারেন, তা নিয়েও প্রশ্ন তোলা হয় এদিন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Derek O'Brien, #tmc, #Election Commission of India, #Lok Sabha Election 2024, #Tmc delegation

আরো দেখুন