দেশ বিভাগে ফিরে যান

মেডিক্যাল কলেজ ও হাসপাতালের জমি দখলের অভিযোগে FIR BJP প্রার্থী নিশিকান্তর বিরুদ্ধে

April 2, 2024 | < 1 min read

মেডিক্যাল কলেজ ও হাসপাতালের জমি দখলের অভিযোগে FIR BJP প্রার্থী নিশিকান্তর বিরুদ্ধে

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: বেসরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পুরো জমি দখল করে জালিয়াতির অভিযোগ উঠল বিজেপি প্রার্থীর বিরুদ্ধে। গোড্ডার বিদায়ী সাংসদ নিশিকান্ত দুবে-সহ তাঁর স্ত্রী ও অন্যান্যদের বিরুদ্ধে জমি দখলের অভিযোগে, মামলা দায়ের করেছে পুলিশ। কলেজটি দেওঘরে অবস্থিত, যা বিজেপি সাংসদের নির্বাচনী এলাকার মধ্যেই পড়ে। অভিযোগকে কেন্দ্র করে চরম অস্বস্তিতে পড়েছেন বিজেপি প্রার্থী। নিশিকান্তর বলছেন, অভিযোগ প্রমাণিত হলে রাজনীতি ছেড়ে দেব।

জানা গিয়েছে, জনৈক শিবদত্ত শর্মা নামে এক ব্যক্তি দেওঘর জেলার জসিডি থানায় অভিযোগ দায়ের করেন। শিবদত্তর অভিযোগ, সস্ত্রীক নিশিকান্ত তাঁর প্রতিষ্ঠানের নথিপত্র জাল করেছেন। পরে সেই নথি দেখিয়েই নিলাম ডেকে হাসপাতালের দখল নেওয়া হয়। নিলামে কেবল বাবা বৈদ্যনাথ মেডিক্যাল ট্রাস্ট অংশ নিয়েছিল। অভিযোগকারীর দাবি, মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের জন্য তিনি প্রায় ৯৩ কোটি টাকা ঋণ নেন। যদিও হাসপাতালটি মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়ার অনুমোদন পায়নি। ব্যাঙ্ক ঋণকে অনাদায়ী ঋণ হিসেবে তুলে ধরে। তখনই নিশিকান্ত দুবে শর্মাকে বলেন, তিনি যদি ২০ লক্ষ টাকা দেন, তবে তাঁকে এই পরিস্থিতি থেকে বের করে আনবেন। একজন সহযোগী অংশীদার হিসেবে জোগাড় করে দেওয়ার প্রতিশ্রুতিও দেন বিজেপি সাংসদ। টাকা নিলেও প্রতিশ্রুতি পূরণ করেননি বিজেপি সাংসদ। গত ডিসেম্বরে কলেজটিকে নিলামে তোলেন সাংসদ।

জসিডি থানার পুলিশ অধিকারিক রবি ঠাকুর বলেন, এক মেডিক্যাল কলেজ-হাসপাতাল ও ট্রাস্টের বিষয়ে গোড্ডার বিদায়ী সাংসদ, তাঁর স্ত্রী-সহ সাতজনের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। দ্রুত তদন্ত শুরু করা হবে বলেও জানান তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #hospital, #FIR, #Scam, #Medical college, #Nishikant Dubey, #forgery

আরো দেখুন