রাজ্য বিভাগে ফিরে যান

ডায়মন্ড হারবারে কেন প্রার্থী হচ্ছেন না শুভেন্দু? প্রশ্ন তুললেন কুণাল

April 2, 2024 | < 1 min read

কুণাল ঘোষ ও ঋজু দত্ত

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: এখনও পর্যন্ত বাংলার প্রার্থী ঘোষণার ক্ষেত্রে তিন দফায় তালিকা প্রকাশ করেছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। কিন্তু বিস্ময়কর ভাবে এমন দু’টি আসনের প্রার্থীর নাম সোমবার পর্যন্ত অঘোষিত, যেগুলি জানতে দলের নেতাদেরই আগ্রহ সব চেয়ে বেশি। একটি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আসন ডায়মন্ড হারবার এবং অপরটি পর পর দু’বার জেতা আসানসোল। শুধু বিজেপি নয়, শাসক তৃণমূলও এই দুই আসনের প্রার্থীর নাম জানতে চায়। ডায়মন্ড হারবারে বিজেপি’র (BJP) এখনও পর্যন্ত প্রার্থী দিতে না পারা নিয়ে কটাক্ষ করছে তৃণমূল কংগ্রেস।

মঙ্গলবার তৃণমূল কংগ্রসের তরফে সাংবাদিক সম্মেলনে দলের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেন, ডায়মন্ড হারবারের জন্য বিজেপি’র কোনও প্রার্থী নেই? অভিষেক বন্দ্যোপাধ্যায় তো বাংলার স্বার্থে লড়াই করছিলেন। আর যাঁরা বাংলার বিরুদ্ধে লড়াই করছিলেন-টাকা আটকে দিচ্ছিলেন, গর্ব করে সেই কথা বলছিলেন! এবার তাহলে তাঁদের তরফ থেকে শুভেন্দু অধিকারী ডায়মন্ড হারবার থেকে লড়ুন।

এছাড়ারও এদিন সাংবাদিক সম্মেলনে তৃণমূল কংগ্রেসের (TMC) তরফে বলা হয়, তারা বিজেপি যাতে কেন্দ্রে ফের ক্ষমতায় না আসে সেই জন্য ইন্ডিয়া জোট তৈরি হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেস এই জোচের অন্যতম উদ্যোক্তা। এই জোটের নামটিও মমতা বন্দ্যোপাধ্যায়ের দেওয়া। দিল্লিতে আমরা চাই বিজেপি সরকারকে সরাতে এবং বিকল্প সরকার গড়তে। কিন্তু বাংলায় যেহেতু কংগ্রেস এবং সিপিআইএম ভোট কেটে বিজেপিকে সুবিধা করে দিচ্ছে। এই রাজ্যে কংগ্রেস বা সিপিআইএমকে ভোট দেওয়ার অর্থ বিজেপি’র হাত শক্ত করা। তাই আমরা মনে করছি দিল্লিতে ইন্ডিয়া জোট মানে ইন্ডিয়া জোট কিন্তু বাংলায় তৃণমূল কংগ্রেসই ইন্ডিয়া জোট।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Kunal Ghosh, #Diamond Harbour, #Loksabha Election 2024

আরো দেখুন