রাজ্য বিভাগে ফিরে যান

প্রতিদ্বন্দ্বী দেবাংশুকে ‘ডেঁপো ছোকরা’ বলে ফের বিতর্কে প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

April 4, 2024 | 2 min read

দেবাংশুকে ‘ডেঁপো ছোকরা’ বলে ফের বিতর্কে প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দেবাংশু ভট্টাচার্য। তৃণমূলের আইটি সেলের নেতা। বর্তমানে তিনিই তমলুকের তৃণমূল প্রার্থী। আর তার বিরুদ্ধে এবার প্রার্থী হয়েছেন প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay)। বিচারপতির পদ থেকে ইস্তফা দিয়ে তিনি একেবারে বিজেপির প্রার্থী হয়ে গিয়েছেন। লড়াই নিঃসন্দেহে হাড্ডাহাড্ডি।

পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূলের নেতা-নেত্রীদের নির্বাচন থেকে শুরু করে কোন বড় ধরনের ঘটনা এলেই মুখে মুখে বলতে শোনা যায় ‘খেলা হবে’। মূলত একুশের বিধানসভা নির্বাচনের সময় থেকেই এই ‘খেলা হবে’ স্লোগান ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। তারপর পৌরসভা, পঞ্চায়েত নির্বাচনেও দিকে দিকে খেলা হবে স্লোগান শোনা গিয়েছে। আর এবার সেই স্লোগান বাদ যাচ্ছে না লোকসভা নির্বাচনেও।

তবে এই খেলা হবে স্লোগানের পাল্টা এবার দিতে দেখা গেল প্রাক্তন বিচারপতি তথা তমলুকের বিজেপি (BJP) প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে। শুধু খেলা হবে স্লোগানের পাল্টা তাকে দিতে দেখা গেল এমনটা নয়, পাশাপাশি দেবাংশু অর্থাৎ তার প্রতিদ্বন্দ্বীকে নিয়েও চরম কটাক্ষ করতে দেখা যায় তাকে।

কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিত্ৎ গঙ্গোপাধ্যায় স্ট্রেট ব্যাটে খেলতে গিয়ে বেশ বিপাকে পড়ছেন মাঝে মধ্যেই। এর আগে তৃণমূলকে জানোয়ার বলে সম্বোধন করেছিলেন তিনি। লক্ষীর ভান্ডার নিয়ে ঝাঁঝালো আক্রমণ করে তিনি বলেছিলেন ‘ওরা শুধু বলছে, লক্ষীর ভান্ডারে ১০০০-১২০০ টাকা দিচ্ছি’। এই জানোয়ারেরা জানেনা যে, মানুষ ভিখিরি নয়। লক্ষীর ভান্ডারের টাকা তোমাদের পৈত্রিক সম্পত্তি নয়।’ বার সরাসরি তমলুক আসনের তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্যের সঙ্গে কথার লড়াইয়ে জড়িয়ে পড়লেন বিজেপি প্রার্থী। উল্লেখ্য, আসন্ন লোকসভা নির্বাচনে তমলুক কেন্দ্রের দিকে নজর থাকবে অনেকের। একদিকে রয়েছেন তৃণমূলের যুব নেতা দেবাংশু ভট্টাচার্য, অন্যদিকে বিজেপির টিকিটে দাঁড়িয়েছেন কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিত্ৎ গঙ্গোপাধ্যায়। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আক্রমণ-প্রতি আক্রমণের পালা। এবার জোড়াফুল প্রার্থীকে ‘ডেঁপো ছোকরা’ বলে নিশানা করলেন অভিজিত্ৎ।

অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বক্তব্যের পাল্টা প্রতিক্রিয়ায় দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya) জানান, “তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আসার পর থেকেই খারাপ ভাষার ফোয়ারা ছোটাচ্ছেন। তিনি যত খারাপ ভাষা প্রয়োগ করবেন ততই তৃণমূলের ১০ হাজার করে ভোট বাড়বে। আমি স্বাগত জানাই তার এই বক্তব্যকে যে তিনি আমাকে ডেপো ছোকরা বলেছেন। তিনি খেলা হবে স্লোগানের পাল্টা একটি ডায়লগ দিয়েছেন, খেলা হলে খেলা হবে অর্থাৎ তিনিও খেলতে চাইছেন। আর আমরাও খেলব আর দেখা যাবে ভোটের দিন কে ৬ গোল খেলো না, ৭ গোল খেলো।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Tamluk, #Abhijit Gangopadhyay, #bjp, #tmc, #Debangshu Bhattacharya, #Lok Sabha Election 2024

আরো দেখুন