দেশ বিভাগে ফিরে যান

অসম, উত্তরপ্রদেশে লোকসভা নির্বাচনের প্রচার করতে যাচ্ছেন মমতা

April 4, 2024 | < 1 min read

অসম, উত্তরপ্রদেশে লোকসভা নির্বাচনের প্রচার করতে যাচ্ছেন মমতা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রাজ্যের ৪২টি আসন বাদেও একাধিক রাজ্যে প্রাচারে যাবেন তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সূত্রের খবর, চলতি মাসেই তিনি অসম ও উত্তরপ্রদেশে প্রচারে যাচ্ছেন।

আসন্ন লোকসভা নির্বাচনে অসমের শিলচর, লক্ষ্মীপুর, বরপেটা ও কোকরাঝাড় লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন। উত্তরবঙ্গের কর্মসূচি শেষ করেই অসমে পৌঁছবেন মমতা। উত্তর-পূর্বের রাজ্যে দু’দিন চার দলীয় প্রার্থীদের সমর্থনে প্রচারে অংশ নেওয়ার পাশাপাশি প্রচারের কৌশলও ঠিক করে দেবেন তিনি।

এর পর দলীয় প্রার্থীর সমর্থনে প্রচার করবেন উত্তরপ্রদেশেও (Uttarpradesh)। উত্তর প্রদেশের ভদোহী আসন থেকে তৃণমূল প্রার্থী হিসেবে ললিতেশপতি ত্রিপাঠীর নাম ঘোষণা করেছে। ললিতেশপতি ত্রিপাঠী উত্তর প্রদেশের রাজনীতিতে অতি পরিচিত এক মুখ। বিশেষ করে মির্জাপুর এবং ভদোহী অঞ্চলে তাঁর জনপ্রিয়তা রয়েছে। তাঁর আরও একটি পরিচয় রয়েছে। তিনি উত্তর প্রদেশের প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী পণ্ডিত কমলাপতি ত্রিপাঠীর নাতি। কংগ্রেস ঘরানার এই রাজনীতিবিদ সম্প্রতি তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। তাঁর সমর্থনেই প্রচারে যাচ্ছেন মমতা। তবে সেই সভার দিনক্ষণ চূড়ান্ত হয়নি এখনও।

TwitterFacebookWhatsAppEmailShare

#assam, #Uttar Pradesh, #tmc, #campaign, #Lok Sabha elections 2024, #Mamata Banerjee

আরো দেখুন