রাজ্য বিভাগে ফিরে যান

‘এসে কত কান্নাকাটি করবে দেখবেন, কিন্তু আবাসের টাকা, ১০০ দিনের টাকা কোথায় গেল, মোদীকে কটাক্ষ করে বললেন মমতা

April 4, 2024 | 2 min read

মোদীকে কটাক্ষ করে বললেন মমতা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: উত্তরবঙ্গে ভোটপ্রচার শুরু করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কোচবিহারের মাথাভাঙার জনসভা থেকে বিজেপি তথা নরেন্দ্র মোদীকে কড়া ভাষায় আক্রমণ শানালেন তিনি।

মমতা বললেন, বিজেপি (BJP) যবে থেকে ক্ষমতায় এসেছে, সেই ২০১৪ সাল থেকে আমাদের উপর অত্যাচার করছে। বাংলাকে ওরা মানে না। বিজেপি এখানে হুলিগানিজম চালাচ্ছে। তাঁর অভিযোগ,”বিজেপির একটাই নীতি। ওয়ান নেশন, ওয়ান পলিটিক্যাল পার্টি।” মমতার দাবি, বিজেপির শাসন মানে আসলে এজেন্সিরাজ।

তিনি আরও অভিযোগ করে বলেন, বিজেপির জন্য কোনও নির্বাচনী আচরণ বিধি নেই। তাঁরা কোনও নিয়ম মানে না। নির্বাচন কমিশনও তাঁদের সঙ্গে একযোগে কাজ করছে। মমতা কথায়, ”যার বিয়ে, সে নিজেই পুরোহিত।” কোচবিহারের সভা থেকে মমতা এও দাবি করেন, ভোটের মধ্যে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভয় দেখানো হতে পারে।

ভোটের মুখে, এমনকী নির্বাচনী আচরণ বিধি চালু হওয়ার পরও যেভাবে কেন্দ্রীয় এজেন্সিগুলি সক্রিয়, তা সাম্প্রতিক অতীতে ভারতীয় রাজনীতিতে নজিরবিহীন। প্রায় প্রতিদিনই কোনও না কোনও বিরোধী নেতা ইডি, সিবিআই, আয়কর বিভাগের মতো কেন্দ্রীয় এজেন্সির নজরে পড়ছেন।

বিরোধীদের অভিযোগ, সবটাই করা হচ্ছে বিরোধীদের দুর্বল করতে। সেই অভিযোগই তৃণমূল সুপ্রিমো করলেন। মমতা এদিন মাথাভাঙা থেকে বললেন, “ভোটের আগে বাড়ি বাড়ি গিয়ে কেন্দ্রীয় এজেন্সি ভয় দেখাচ্ছে। বলছে বিজেপিতে যোগ না দিলে গ্রেপ্তার হতে হবে।”

বৃহস্পতিবারই কোচবিহারেই সভা করবেন নরেন্দ্র মোদী (Narendra Modi)। বিজেপির সেই সভা নিয়েও কটাক্ষ করতে ছাড়েননি মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ”এসে কত কান্নাকাটি করবে দেখবেন। কিন্তু আবাসের টাকা, ১০০ দিনের টাকা কোথায় গেল, সে নিয়ে কিছু বলবে না।”

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Mamata Banerjee, #jalpaiguri, #Lok Sabha Election 2024, #MGNREGA, #Awas plus

আরো দেখুন