রাজ্য বিভাগে ফিরে যান

সেলের বাজারে শেষ রবিবার, সঙ্গে ঈদের বাজার! দেদার বিকিকিনি শহরে

April 8, 2024 | < 1 min read

দেদার বিক্রিবাট্টা চলছে শহরে

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: একে চৈত্র সেল (Chaitra sale) তার সঙ্গে ঈদে বাজারে, জোড়া উৎসব উপলক্ষ্যে দেদার বিক্রিবাট্টা চলছে শহরে। বিগত প্রায় একমাস যাবৎ জামাকাপড়, জুতো ইত্যাদি পণ্য বিক্রেতাদের মুখে হাসি চওড়া। তবে তীব্র গরমের জেরে ক’দিন বাজার কিছুটা মন্দা গিয়েছিল। রবিবারের আকাশ মেঘলা থাকায়, শহরের বাজারগুলোয় দুপুর থেকেই ভিড় উপচে পড়েছিল। সন্ধ্যায় রীতিমতো ঢল নামে ক্রেতাদের। ঈদ ও চৈত্রের শেষ রবিবারে লক্ষ্মীলাভ হল দোকানদারদের।

ধর্মতলায় হগ মার্কেটে সালোয়ার কামিজের দোকানে রবিবার তিল ধারণের জায়গা ছিল না। দোকানীদের কথায়, সকাল থেকে বৃষ্টি চিন্তা বাড়িয়েছিল। কিন্তু তা থেমে যায়। দিনভর মেঘলা থাকায় তাপমাত্রা ছিল কম। ফলে ক্রেতারা স্বস্তিতেই কেনাকাটা করেছেন। সন্ধ্যা পর্যন্ত ভাল ব্যবসা হয়েছে।নিউ মার্কেট চত্বরের পুরনো দোকানগুলির বিক্রেতাদের মুখেও চওড়া হাসি। ইমিটেশন গয়না থেকে খেলনা, জমিয়ে ব্যবসা করল ফুটপাতের দোকানগুলোও।

হাতিবাগানে সন্ধ্যার পর তিল ধারণের জায়গা ছিল না। সেল থেকে আত্মীয় স্বজনদের জন্যও উপহার কিনছে পাশাপাশি বাড়ির দেবতা গোপালের জামাও কিনেছেন অনেকেই। দরদাম নিয়েও তর্কবিতর্ক চলছে। রমজানের সন্ধ্যায় কলকাতার বাজারগুলির চুটিয়ে ব্যবসা করছেন ফলওয়ালারারা। এগ রোল, চাউমিন, মোমো দেদার বিক্রি হচ্ছে। ক্রেতা-বিক্রেতা উভয়ের মুখেই তৃপ্তির হাসি।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #chaitra sale, #Eid Bazar

আরো দেখুন