রাজ্য বিভাগে ফিরে যান

লক্ষ্য ভবানীপুরের সব ওয়ার্ডে লিড, কী পরিকল্পনা তৃণমূলের?

April 8, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: ভবানীপুর(Bhabanipur) বিধানসভায় রয়েছে আটটি ওয়ার্ড, তার মধ্যে ছ’টিতেই পিছিয়ে ছিল জোড়াফুল। কেবল দু’টি ওয়ার্ডের ভরসায় বিধানসভা আসনে এগিয়ে ছিল তৃণমূল কংগ্রেস (TMC)। এমনই ছিল ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ভবানীপুর বিধানসভার ওয়ার্ডভিত্তিক ফলাফল। মাত্র ৩১৬৮টি ভোটে লিড নিয়েছিল তৃণমূল। একুশের পর উপনির্বাচনে অনেকটাই ব্যবধান বাড়ায় তৃণমূল। আসন্ন লোকসভা নির্বাচনে সবকটি ওয়ার্ডে জয় নিশ্চিত করতে চাইছে তৃণমূল।

শনিবার অহীন্দ্র মঞ্চে ভবানীপুর বিধানসভার কর্মী সম্মেলন হয়। প্রার্থী মালা রায়ের (Mala Roy) পাশাপাশি উপস্থিত ছিলেন রাজ্য সভাপতি সুব্রত বক্সি(Subrata Bakshi), কলকাতার মেয়র ফিরহাদ হাকিম(Firhad Hakim), দক্ষিণ কলকাতার তৃণমূলের জেলা সভাপতি দেবাশিস কুমার(Debashis Kumar)-সহ অন্যান্য কাউন্সিলার ও কর্মীরা। ওয়ার্ড ভিত্তিক আর্থ-সামাজিক চরিত্র বুঝে রণকৌশল ঠিক করে এগতে নির্দেশ দেওয়া হয়েছে কাউন্সিলারদের।

এবারের লোকসভা নির্বাচনে কলকাতা দক্ষিণের তৃণমূল প্রার্থী মালা রায়ের জয় নিয়ে আত্মবিশ্বাসী জোড়াফুল শিবির। কর্মী সম্মেলনে বার্তা দেওয়া হয়েছে, ভবানীপুরে লোকসভায় সন্তোষজনক মার্জিনে জিততে হবে। এবার সব ওয়ার্ডে ‘লিড’ চাই। দেবাশিস কুমার বলেন, ভবানীপুরের বিধায়ক বাংলার মুখ্যমন্ত্রী। সারা ভারতের নজর এই কেন্দ্রে। প্রার্থী যতটা সম্ভব বেশি ভোটে জিততে পারে, তাই সকলকে রাস্তায় নেমে মানুষরে দরজায় যেতে হবে। হাজরা, কালীঘাট, আলিপুর, ভবানীপুরের বেশ কয়েকটি ওয়ার্ডে অবাঙালি ভোটের কথা ভেবে প্রচার-কৌশল সাজাচ্ছে তৃণমূল।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Bhabanipur, #Trinamool Congress, #Loksabha Election 2024, #Lead

আরো দেখুন