রাজ্য বিভাগে ফিরে যান

Weather Update: বৃষ্টিকে সঙ্গী করে ধেয়ে আসছে কালবৈশাখী! এবার কী মিলবে স্বস্তি?

April 8, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: চাদিফাটা রোদ, তীব্র গরমে দহন জ্বালা শেষে স্বস্তির বৃষ্টির খবর। আজ, দক্ষিণবঙ্গের সাত জেলায় কালবৈশাখীর পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

জেনে নিন কেমন থাকবে বাংলার আজকের আবহাওয়া 

দক্ষিণবঙ্গের ৭ জেলায় কালবৈশাখীর পূর্বাভাস। সঙ্গে ঘণ্টায় ৫০- ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা। দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিও হতে পারে।

দক্ষিণবঙ্গের পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং বীরভূমে কালবৈশাখী হতে পারে এদিন। সোমবার বজ্রবিদ্যুৎ-সহ ঘন্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদীয়া, হুগলি, হাওড়া, বাঁকুড়া ও পুরুলিয়া জেলায়। এছাড়া বাকি জেলাগুলির কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এই জেলা গুলোতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। ফলে ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে তাপমাত্রা।

 
আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকায় গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তির পরিবেশ বজায় থাকবে। আকাশ আংশিক মেঘলাও থাকবে। বিকেল কিংবা সন্ধের দিকে কোনও কোনও জায়গায় বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩৮ ও ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #rains, #kalbaisakhi, #Weather Update

আরো দেখুন