রাজ্য বিভাগে ফিরে যান

তৃণমূলের মারাত্মক অভিযোগের পরেও জিতেন্দ্রকে আসানসোলে প্রার্থী করবে বিজেপি?

April 8, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাংলায় শাসক দলের অভিযোগ, তৃণমূল কর্মীদের বিরুদ্ধে মামলা সাজানোর জন্য এনআইএ কর্তার বাড়িতে গিয়ে সাদা খামে টাকা দিয়ে এসেছেন বিজেপি নেতা তথা আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারি।

এখন কৌতূহলের বিষয় হল, এর পরেও কি জিতেন্দ্র তিওয়ারিকে আসানসোলে প্রার্থী করবে বিজেপি? ভোট ঘোষণার আগেই আসানসোল কেন্দ্রের প্রার্থী হিসেবে ভোজপুরী অভিনেতা পবন সিংয়ের নাম ঘোষণা করেছিল বিজেপি। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সামাজিক মাধ্যমে পবনকে ‘নারীবিদ্বেষী’ বলে অভিযোগ করেন। তারপরই ওই কেন্দ্র থেকে ভোটে না লড়ার সিদ্ধান্ত নেন পবন সিং। সেই থেকে এখনও পর্যন্ত আসানসোল কেন্দ্রের জন্য উপযুক্ত মুখ হাতড়ে বেড়াচ্ছে গেরুয়া শিবির।

আসানসোলের বিধায়ক অগ্নিমিত্রার নাম নিয়ে জল্পনা শুরু হলেও তাঁকে মেদিনীপুর কেন্দ্রের টিকিট দিয়েছে বিজেপি। সেই সময় আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারির নাম উঠে আসে চর্চায়। জিতেন্দ্রও ঘনিষ্ঠ মহলে দাবি করেন, বিরোধী দলনেতার সমর্থন তাঁর সঙ্গে রয়েছে। কিন্তু তৃণমূল কংগ্রেসের মারাত্মক অভিযোগের পর জিতেন্দ্রকে প্রার্থী করার বিষয়ে বিজেপি’র অন্দরেই প্রশ্ন উঠছে।

বিজেপির একটি গোষ্ঠী ইতিমধ্যেই ময়দানে নেমে পড়েছে। তাদের দাবি, এনআইএ’কে রাজনৈতিকভাবে প্রভাবিত করার যে গুরুতর অভিযোগ উঠেছে জিতেন্দ্রর বিরুদ্ধে, তারপর তাঁকে লোকসভার প্রার্থী করলে দলের বদনাম হবে। ওই গোষ্ঠীর নেতাদের দাবি, আসানসোল বিজেপির জন্য উর্বর জমি। ২০১৪ এবং ২০১৯ সালে পরপর দু’বার ওই কেন্দ্র থেকে দলীয় প্রার্থীকে জয়যুক্ত করেছিল সেখানকার মানুষ। পুরোদস্তুর স্বচ্ছ ভাবমূর্তির প্রার্থী হলে এবারও তাদের জয় নিশ্চিত হবে। তাই জিতেন্দ্র তিওয়ারির বদলে অন্য প্রার্থী চাইছেন তাঁরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #asansol, #tmc, #Jitendra Tiwari, #Eci

আরো দেখুন