উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

মনোনয়ন প্রত্যাহার করলেন না কার্শিয়াংয়ের বিক্ষুব্ধ বিধায়ক বিষ্ণুপ্রসাদ, ফলে পাহাড়ে এবার লড়াইয়ে বিজেপি বনাম বিজেপি

April 9, 2024 | 2 min read

ছবি সৌজন্যে: টিভি ৯ বাংলা

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: লোকসভার আগে দার্জিলিঙে এবার বিজেপি বনাম বিজেপি। শনিবার , এই কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী রাজু বিস্তার বিরুদ্ধে মনোনয়ন জমা দিয়েছিলেন বিজেপিরই বিধায়ক বিষ্ণুপ্ৰসাদ শর্মা। শেষপর্যন্ত নিজের জেদেই অনড় রইলেন বিষ্ণুপ্রসাদ শর্মা। দলের শত অনুরোধেও মনোনয়ন প্রত্যাহার করলেন না কার্শিয়াংয়ের বিক্ষুব্ধ বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ। যা নিয়ে, বিজেপি তো বটেই, হতবাক রাজনৈতিক মহলও।

সোমবার দুপুরেই পাহাড়ে দার্জিলিং জেলাশাসকের দপ্তরে হাজির হয়ে যান বিজেপির কার্শিয়াংয়ের এই বিধায়ক। এদিন যেমন ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষদিন, তেমনই নির্দল প্রার্থীদের নির্বাচনে লড়াইয়ের প্রতীক দেওয়ার দিন। সোমবার বিষ্ণুপ্রসাদ নিজের প্রতীক চিহ্ন আনতেই জেলাশাসকের দপ্তরে হাজির হন। জেলাশাসকের দপ্তর থেকে বিষ্ণুর হাতে সেফটিপিন প্রতীক চিহ্ন তুলে দেওয়া হয়।

প্রতীক হাতে নিয়েই বিষ্ণু প্রথমেই বিদ্ধ করেন নিজের দল বিজেপি ও দলের প্রার্থী রাজু বিস্তাকে। বিক্ষুব্ধ বিজেপি বিধায়ক বলেন, গত ১৫ বছর ধরে পাহাড়ের জাতি, ধর্ম, বর্ণ, বিভিন্ন সম্প্রদায়ের মানুষ ছন্নছাড়া ছিল। এবার সেফটিপিন দিয়ে সবাইকে একসূত্রে বাঁধব। সেই বাঁধনই আমাদের পৃথক রাজ্যের স্বপ্ন পূরণ করবে। বিষ্ণু বলেন, গত ১৫ বছরে বহিরাগত প্রার্থী থাকায় আমাদের কোনও নিরাপত্তা অর্থাৎ সেফটি ছিল না। এবার সেই সেফটি এবং তাঁকে আটকে রাখার জন্য পিন দুটোই এখন পাহাড়বাসীর হাতের মুঠোয়। ফলে বহিরাগত প্রার্থীকে পাহাড় থেকে বিদায় জানিয়ে পাহাড়কে সেফটি-পিনে আবদ্ধ করে রাখব। যাতে পাহাড়ের শান্তিপূর্ণ মানুষ সুরক্ষিত থাকে।

রাজনৈতিক মহলের মতে, পৃথক গোর্খাল্যান্ড হাতের বাইরে যেতে পারে এই আশঙ্কাতেই দার্জিলিং কেন্দ্রে পৃথকভাবে প্রার্থী হলেন বিজেপির এই বিধায়ক।

রাজ্যের দ্বিতীয় দফায়, ভোট হবে পাহাড়ে। ইতিমধ্যেই ওই কেন্দ্রে রাজু সিং বিস্তাকে সরকারিভাবে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। তৃণমূলের প্রার্থী গোপাল লামা। সম্প্রতি ইন্ডিয়া জোটের সঙ্গে যোগ দিয়ে পাহাড়ের রাজনীতিতে নতুন সমীকরণ দিয়েছে হামরো পার্টি। এই পরিস্থিতিতে, বিষ্ণু শর্মার মনোনয়ন লোকসভা ভোটের আগে নতুন মাত্রা দিল দার্জিলিংকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bishnu prasad sharma, #Loksabha Election 2024, #Darjeeling, #nomination, #bjp vs bjp, #Kurseong

আরো দেখুন