উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

রাজবংশীদের একাংশ সমর্থন করবে তৃণমূলকে, জানিয়ে দিলেন ‘আদি’ নেতারা

April 9, 2024 | < 1 min read

এবার ‘গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন’-এর একটি অংশ আসন্ন লোকসভা ভোটে তৃণমূলকে সমর্থনের সিদ্ধান্ত নিল

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রধানমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের আগেই বোমা ফাটিয়েছিলেন বিজেপির রাজ্যসভার সাংসদ অনন্ত মহারাজ। এবার ‘গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন’-এর একটি অংশ আসন্ন লোকসভা ভোটে তৃণমূলকে সমর্থনের সিদ্ধান্ত নিল।

আর মাত্র ১০ দিন পরেই লোকসভার প্রথম দফার ভোট। তার আগেই বড়সড় ধাক্কা খেল বিজেপি (BJP)। ‘গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন’-এর মাথা দলের সাংসদ অনন্ত মহারাজ। সেই সংগঠনের আদি নেতারা সাংবাদিক সম্মেলন করে লোকসভা ভোটে তৃণমূল কংগ্রেসকে সমর্থনের কথা জানিয়ে দিলেন। একই সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে কথার খেলাপ করারও অভিযোগ তুলেছেন তাঁরা। রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন, ‘গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন’ (Greater Cooch Behar People’s Association) (জিসিপিএ) আড়াআড়িভাবে বিভাজিত হওয়ায় সুবিধা পাবে তৃণমূল কংগ্রেস (TMC)।

প্রসঙ্গত, গত লোকসভা এবং বিধানসভা ভোটে সরাসরি বিজেপিকে সমর্থন জানিয়েছিল রাজবংশীদের সংগঠন গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন। তবে বৃহত্তর কোচবিহার নিয়ে আলাদা রাজ্য গঠন সম্ভব নয় বলে জিসিপিএ’র সভাপতিকে স্পষ্টভাবেই জানিয়ে দিয়েছিলেন অমিত শাহ। আর তাতেই বিজেপি সম্পর্কে মোহভঙ্গ হয়েছে জিপিসিএ নেতাদের একাংশের।

সোমবার শিলিগুড়িতে সাংবাদিক সম্মেলন করেন লক্ষ্মীকান্ত বর্মণ, পবিত্র বর্মণ, নীপক বর্মণ। নিজেদের জিসিপিএ’র ‘আদি’ নেতা বলে পরিচয় দিয়ে দিয়ে জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের আমলে রাজবংশীদের সার্বিক উন্নয়ন হয়েছে। সেই কারণে এ বারের ভোটে তাঁরা তৃণমূলকে সমর্থনের সিদ্ধান্ত নিয়েছেন। একই সঙ্গে লক্ষ্মীকান্ত-পবিত্র বর্মনরা অভিযোগ করেন যে মোদী সরকার রাজবংশীদের উন্নয়নের জন্য কিছুই করেনি। যে প্রতিশ্রুতি দিয়েছিল, তা পূরণ করেনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #cooch behar, #Rajbangshi, #Lok Sabha Election 2024

আরো দেখুন