রাজ্য বিভাগে ফিরে যান

CAA নিয়ে বাড়ছে অস্বস্তি? বেসুরো খোদ পদ্ম প্রার্থী অসীম সরকার!

April 10, 2024 | < 1 min read

বেসুরো খোদ পদ্ম প্রার্থী অসীম সরকার!

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সিএএ নিয়ে অস্বস্তি বাড়ছে বিজেপির। মতুয়াদের বিনা শর্তে নাগরিকত্ব দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছিল। কিন্তু সিএবএ লাগু হওয়ার পর দেখা যাচ্ছে, নাগরিকত্ব পাওয়ার ক্ষেত্রে বেশকিছু শর্ত চাপিয়ে দেওয়া হয়েছে। এতেই শঙ্কিত মতুয়ারা। বিজেপি নেতাদের প্রচারে গিয়ে তাঁদের মুখে পড়ছে। সিএএ নিয়ে বেসুরো গাইছেন বিজেপি প্রার্থী অসীম সরকার।

বর্ধমান-পূর্ব লোকসভা কেন্দ্রে প্রায় ২০শতাংশ মতুয়া ভোট রয়েছে। পরিস্থিতি খারাপ দেখে সিএএ নিয়ে বেসুরে গাইছেন বিজেপি প্রার্থী অসীম সরকার। তিনি নিঃশর্ত নাগরিকত্ব চান। তাঁর দাবি, কোনও প্রমাণ লাগবে না। কেন্দ্রীয় সরকার সংশোধনী বিল আনবে। ভোটের পরেই তা বোঝা যাবে।

তৃণমূলের বক্তব্য, চাপে পড়ে এসব কথা বলতে বাধ্য হচ্ছেন বিজেপি প্রার্থী। ভোট হাতানোর কৌশল। মতুয়ারা তা বুঝে গিয়েছেন। বিজেপির দলের অন্দরের, নেতৃত্বের অনেকের ধারণা ছিল সিএএ কার্যকর হলে মতুয়াদের সমর্থন মিলবে। কিন্তু সেটাই ব্যুমেরাং হচ্ছে। নাগরিকত্বের জন্য যেসব নথি চাওয়া হচ্ছে, তা অনেকের কাছেই নেই। মতুয়াদের দুশ্চিন্তা বাড়ছে। সিএএ নিয়ে দলের অন্দরে টানাপোড়েন শুরু হয়ে গিয়েছে। লোকসভা নির্বাচনের আগে শর্তসাপেক্ষ কেন সিএএ আইন লাগু করা হল? উঠছে প্রশ্ন। পূর্বস্থলী, জামালপুর, মেমারি, দাঁইহাট এবং কালনায় মতুয়ারা বড় ফ্যাক্টর। বিগত লোকসভা নির্বাচনে তাঁদের অনেকেই বিজেপিকে সমর্থন করেছিলেন। কিন্তু সিএএ আইন পাশ হওয়ার পর উল্টোদিকে হাওয়া বইছে ওই সব এলাকায়। যা বিজেপির জন্য চিন্তার।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #CAA, #Controversy, #bjp, #Ashim Sarkar

আরো দেখুন