রাজ্য বিভাগে ফিরে যান

ভোট যুদ্ধে এবার সরাসরি শ্রীকৃষ্ণের শরণে CPIM!

April 10, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সিপিএমের কলকাতা দক্ষিণ কেন্দ্রের প্রার্থী সায়রা শাহ হালিম। তাঁর প্রচারে বাংলা নববর্ষ ও ঈদকে সামনে রেখে তৈরি হয়েছে প্রচার কার্ড। তার মাধ্যমে শুভেচ্ছা জানানো হয়েছে। পাশাপাশি রয়েছে সম্প্রীতির বার্তাও। কার্ডের এক পিঠে কৃষ্ণ সেজেছে এক খুদে। তার পাশে ফেজ টুপি পরা আর এক খুদে ধরেছে কৃষ্ণের হাত। এই ছবি ঘিরে তৈরি হয়েছে বিতর্ক।

সিপিএম সূত্রে খবর, নববর্ষের কার্ডগুলি এলাকার বিশিষ্ট মানুষদের কাছে এবং ক্লাবগুলির কাছে পৌঁছে দিচ্ছেন কর্মীরা। প্রার্থীও তাঁর পরিচিত, বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজনদের দিচ্ছেন। ঈদের কার্ডের ক্ষেত্রেও তাই। ঈদের কার্ডটি ইংরেজি ও বাংলা ভাষায় লেখা। মাপ একেবারে ছোট আকারে তৈরি করা হয়েছে। বিভিন্ন মসজিদে নমাজের পর মানুষের হাতে তুলে দেওয়া হচ্ছে তা। লোকসভা কেন্দ্রে বিতরণের জন্য নববর্ষের কার্ড তৈরি হয়েছে ৫০ হাজার। ঈদের কার্ড হয়েছে ৩৫ হাজার।

সেই কবে তারাপীঠ মন্দিরে গিয়ে হইচই ফেলে দিয়েছিলেন সুভাষ চক্রবর্তী। তাঁর দল নাস্তিক সিপিএম তখন রে রে করে উঠেছিল। সুভাষবাবু প্রয়াত। কালের নিয়মে সিপিএমও পরিবর্তিত। তা বলে প্রচারে এতটা পরিবর্তন যে, একেবারে কৃষ্ণের শরণে? প্রশ্ন তুলছেন ভোটাররা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cpim, #Eid, #campaign, #Loksabha Election 2024

আরো দেখুন