দেশ বিভাগে ফিরে যান

স্বৈরতন্ত্রের দোরগোড়ায় ভারত! মোদীকে নিয়ে ফের বিস্ফোরক কেন্দ্রীয় অর্থমন্ত্রীর স্বামী

April 10, 2024 | 2 min read

দেশের অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের স্বামী পারাকালা প্রভাকর

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মোদী সরকারের বিরুদ্ধে একের পর এক বোমা ফাটিয়েই চলেছে দেশের অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের স্বামী পারাকালা প্রভাকর (Parakala Prabhakar)। ক’দিন আগেই নির্বাচনী বন্ডকে ‘বিশ্বের সবচেয়ে বড় দুর্নীতি’ বলে তোপ দেগেছিলেন তিনি। এবার আরও সুর চড়িয়ে মোদীকেই নিশানা করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের স্বামী পারাকালা প্রভাকর। তাঁর মতে, স্বৈরতন্ত্রের দোরগোড়ায় দাঁড়িয়ে রয়েছেন মোদী! (Modi) ৪০০ আসন দূরঅস্ত, লোকসভা ভোটে বিজেপি (BJP) ২৩০টির বেশি আসন জিততে পারবে না বলেই মন্তব্য করেছেন প্রভাকর।

সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে অর্থমন্ত্রীর স্বামী দাবি করেন, মোদী সরকার (Modi Govt) মোটেই গণতান্ত্রিক নয়। তাঁর মতে, বিশ্বের আরও কোনও গণতান্ত্রিক দেশে ১৪৫ জন সাংসদকে সাসপেন্ড করা হয়নি। বিশ্বের আরও কোনও দেশে একটি নির্দিষ্ট রাজ্যে (মণিপুর) একবছর ধরে অশান্তি চলে না। তা নিয়ে সংবাদমাধ্যম একটি শব্দও খরচ করছে না। প্রধানমন্ত্রীর একবারও মণিপুরে যাননি। মণিপুরবাসীর কথাও সাধারণ মানুষের কাছে পৌঁছয়নি। প্রভাকরের কথায়, এবারের ভোট বিজেপি জিতলে এটাই হবে দেশের শেষ নির্বাচন। বদলে যাবে ভারতের মানচিত্র, সংবিধানও। এখন যেটা মণিপুর ও লাদাখে হচ্ছে, সেটাই গোটা দেশে হবে।

প্রভাকরের দাবি, এনডিএ সরকারের ক্ষমতায় আসার কোনও প্রশ্ন নেই। কোনও দলই বিজেপির সঙ্গে জোট গড়তে রাজি হবে না। ৪০০ আসন আসলে জুমলা। নির্বাচনী বন্ডের বিষয়ে দেশবাসী জেনে যাওয়ায় মোদীর না খাউঙ্গা, না খানে দুঙ্গার প্রচার প্রশ্নের মুখে পড়েছে। ২২০-২৩০ আসন পাওয়াই এখন কঠিন। এই অর্থনীতিবিদের মতে, বেকারত্ব, মূল্যবৃদ্ধি এবং মণিপুর ও লাদাখের অশান্তির ইস্যু বিজেপিকে বেগ দেবে। দেশে উপার্জনের অসাম্য, মোদী আমলে আদানি-আম্বানিদের অস্বাভাবিক উত্থানও মানুষ ভাল চোখে দেখছেন না বলেই মনে করেন তিনি। যুদ্ধ চলছে জানার পরও দেশের যুব সম্প্রদায় কাজের খোঁজে গাজা, ইউক্রেন, রাশিয়া যেতে তৈরি। দেশে বেকারত্ব আদত হাল কী, তা স্পষ্ট। সব মিলিয়ে মানুষ হয়ত মুখ ফেরাবেন বিজেপি থেকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Nirmala Sitharaman, #bjp, #PM Modi, #Parakala Prabhakar

আরো দেখুন