রাজ্য বিভাগে ফিরে যান

এবার সরাসরি ভোট ময়দানে মতুয়ারা, কোন কোন আসনে লড়বেন তাঁরা?

April 11, 2024 | < 1 min read

এবার সরাসরি ভোট ময়দানে মতুয়ারা

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: এবার ভোট ময়দানে নামল মতুয়ারা। বুধবার প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করে, বাংলার তিন লোকসভা আসনে, ‘নির্দল’ প্রার্থী দিল মতুয়া সংগঠন শ্রীশ্রীশান্তিহরি গুরুচাঁদ মতুয়া ফাউন্ডেশন। সঞ্জিত বিশ্বাস, সুমিতা পোদ্দার ও সাইফুদ্দিন মণ্ডল যথাক্রমে লড়বেন কৃষ্ণনগর, বনগাঁ ও বারাসতে। শ্রীশ্রীশান্তিহরি গুরুচাঁদ মতুয়া ফাউন্ডেশনের মুখপাত্র সুকেশ চৌধুরী বলেন, রানাঘাট ও পূর্ব বর্ধমানেও তাঁদের প্রার্থী দেওয়ার সম্ভাবনা রয়েছে।

সংগঠনের মুখপাত্র বলেন, স্বাধীনতার পর থেকে রাজনৈতিক দলগুলো ভোটের সময় তাঁদের ব্যবহার করেছে। পরে ছুড়ে ফেলে দিয়েছে। মাস দুয়েক আগেই তাঁরা প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন বলেই জানান তিনি। প্রায় ২ কোটি মতুয়ার কাছে সংগঠনের আবেদন, তাঁরা যেন নির্দল প্রার্থীদের জয়ী করেন। সুকেশ বলছেন, মতুয়া নয়, সমাজের পিছিয়ে পড়া আদিবাসী, সংখ্যালঘু ও উদ্বাস্তু মানুষদের প্রতিনিধিত্ব করছেন তাঁদের প্রার্থীরা।

সুকেশ বলেন, সিএএ-র মতো আইনে মতুয়াদের নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। সেখান থেকে মুক্তি দিতে চান তাঁরা, এটাই তাঁদের প্রতিশ্রুতি। সরকারি স্কুলগুলির পরিকাঠামোর উন্নত করাই লক্ষ্য বলে জানিয়েছেন তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #politics, #Matua, #Matuas, #Loksabha Election 2024

আরো দেখুন