রাজ্য বিভাগে ফিরে যান

তমলুকে অভিজিতের বিরুদ্ধে আইএসএফ প্রার্থী করল চাকরিপ্রার্থীদের আন্দোলনের মুখ মাহিকে

April 13, 2024 | < 1 min read

আইএসএফ প্রার্থী করল চাকরিপ্রার্থীদের আন্দোলনের মুখ মাহিকে

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: বামেদের সঙ্গে আসন সমঝোতা হয়নি। লোকসভা ভোটে একলাই লড়ছে আইএসএফ। এবার তৃতীয় পর্যায়ের নিজেদের প্রার্থী তালিকা প্রকাশ করল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট। জঙ্গিপুর, তমলুক, বনগাঁ ও কৃষ্ণনগর এই চারটি লোকসভা কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করল তারা।

তমলুকে আইঁএসএফ প্রার্থী করেছে মাহিউদ্দিন আহমেদ ওরফে মাহিকে। শিক্ষকের চাকরিপ্রার্থী মাহি ২০১৬ সালে তৎকালীন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে মামলা করেছিলেন। উচ্চ প্রাথমিক নিয়োগে প্রথম যে স্থগিতাদেশ দেয় আদালত, সেই মামলার অন্যতম মামলাকারী ছিলেন মুর্শিদাবাদের ওই বাসিন্দা। এবার বিজেপি প্রার্থী করেছে প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে।

কলকাতার ধর্মতলার বুকে যে উচ্চ প্রাথমিক চাকরিপ্রার্থীদের ধর্না শুরু হয়, সেই ধর্নামঞ্চের সভাপতি এই মাহি। তিনি কেন হঠাৎ ভোটের ময়দানে? সংবাদমাধ্যমকে মাহি বলেন, ‘‘বঞ্চিতদের কথা তুলে ধরতেই সংসদীয় রাজনীতিতে আসা।’’ আর অবসরপ্রাপ্ত বিচারপতির বিরুদ্ধে তাঁকে প্রার্থী করা কি নেহাতই কাকতালীয় না কি জেনেবুঝেই এই সিদ্ধান্ত নিয়েছে আইএসএফ? মাহির জবাব, ‘‘আইনি দোহাই দিয়ে আমাদের নিয়োগ আটকে রয়েছে। অনেকে আমাদের ব্যবহারও করেছেন।’’

TwitterFacebookWhatsAppEmailShare

#ISF, #Tamluk, #Loksabha Election 2024, #mahi, #mahiuddin ahmed

আরো দেখুন