রাজ্য বিভাগে ফিরে যান

জুমলা বাবা কে? কী বলছে তৃণমূল? দেখুন ভিডিও

April 13, 2024 | 2 min read

ছবি সৌজন্যে: তৃণমূল কংগ্রেস এক্স হ্যান্ডেল

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: মাঠে-ময়দানের সীমানা পেরিয়ে মুঠো ফোনের দৌলতে বাড়িতে বাড়িতে পৌঁছে গিয়েছে রাজনীতি(Politics)। ডিজিটাল (Digital) মাধ্যম ও সমাজ মাধ্যম (Social Media) হয়ে উঠেছে রাজনীতির আঙিনা। ছবি, গ্রাফিক্স, বুদ্ধিদীপ্ত ইলাস্ট্রেশন ইত্যাদির মাধ্যমে বঙ্গে নেটপাড়াতেও প্রচারে এগিয়ে তৃণমূল (TMC)। বিজেপির (BJP) বিরুদ্ধে মিথ্যে প্রতিশ্রুতিকে একত্রিত করে একটি মিনি সিরিজ চালু করেছে ঘাসফুল। সিরিজটির নাম দেওয়া হয়েছে জুমলা বাবা (Jumla Baba)। ইতিমধ্যেই দুটি পর্বে দুটি ভিডিও সমাজ মাধ্যমে পোস্ট করেছে তৃণমূল। দলের অফিসিয়াল হ্যান্ডেল থেকে পোস্ট হয়েছে ভিডিওটি।

মোদী ও তাঁর সরকারের প্রতিশ্রুতিগুলোকেই জুমলা বলা হচ্ছে। মোদী হচ্ছেন জুমলা বাবা। একুশের বিধানসভা এবং তারপর থেকে পুরসভা, পঞ্চায়েত ও বিভিন্ন উপনির্বাচনে বিজেপিকে বাংলার মানুষ প্রত্যাখ্যান করেছে। বাংলার প্রতি বিজেপির বিমাতৃসুলভ মনোভাব নিয়েও এই জুমলা বাবা সিরিজটি করা হয়েছে বলে জানিয়েছে তৃণমূল। জোড়াফুল শিবিরের দাবি, প্রতিটি পর্বের মাধ্যমে, বিজেপির মিথ্যাচার ও বাংলার প্রতি মোদী সরকারের বঞ্চনা তুলে ধরা হবে। তৃণমূলের দাবি, জুমলা বাবা সিরিজ প্রমাণ দেবে, কেন বাংলা মোদী এবং তাঁর বাংলা-বিরোধী নীতিগুলোকে প্রত্যাখ্যান করেছেন।

জুমলা বাবার প্রথম পর্ব দেখায় যে, কেন্দ্রের বিজেপি সরকারের ধারাবাহিক অত্যাচার ও মিথ্যাচারের কারণে মানুষ কতটা বিরক্ত। রান্নার গ্যাসের দাম বৃদ্ধি, মুদ্রাস্ফীতি এবং সিএএ-এনআরসির-এর মতো ইস্যুতে মানুষের ভোগান্তি ও প্রতিবাদ অব্যাহত থাকলেও, মোদী সরকার সমস্যা সমাধানের বদলে প্রশ্ন এড়িয়ে যাচ্ছে। মোদী তাঁর স্বভাবসিদ্ধ ভঙ্গিতে পালিয়ে যান, বাংলায় রিফিউজিদের খুঁজতে আসেন, যেখানে একজন প্রকাণ্ড বড় মাপের ব্যক্তিত্ব, আইকনিক নীল-সাদা শাড়ি পরে, তাঁদের বাংলায় প্রবেশ করে বাংলাকে ধ্বংস করা থেকে রক্ষা করে।

দ্বিতীয় পর্বে কোচবিহারকে তুলে ধরা হল। এখানেও দেখা গেল শেষমেষ পালিয়ে গেলেন মোদী, শাহরা। ভিডিওতে দেখা গেল ভোট কেন্দ্র থেকে ইভিএম হাতিয়ে পালাচ্ছিলেন জুমলা বাবা। তারপর জনগণ তাঁকে ঘিরে ফেলে, প্রশ্ন ওঠে কেন এখনও সিআরপিএফে নারায়ণী সেনা ব্যাটেলিয়ন এখনও তৈরি হল না। শেষটায় পালিয়ে বাঁচেন জুমলা বাবা ও তাঁর দলবল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Social Media, #bjp, #tmc, #jumla, #modi govt, #Fake promises, #jumla baba

আরো দেখুন