বিনোদন বিভাগে ফিরে যান

১৪৩১ এ ২৪ টা ব্লক ব্লাস্টার গল্প আসন্ন ‘গপ্পো MIR-এর ঠেক’ এ

April 14, 2024 | 3 min read

মধুরিমা রায়

২৪ টা ব্লক ব্লাস্টার গল্প আসন্ন ‘গপ্পো মীরের ঠেক’ এ

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ৩১ ‘চৈত্র ১৪৩০ , সাউথ সিটি ক্লাবে বছর শেষ করলাম। নতুন বছর মানেই মিষ্টিমুখ। আমাদের স্মৃতি সততই সুখের না হলেও, শত শত স্মৃতি বেশ সুখের। তার মধ্যে প্রায় সকলেরই হয়তো স্মৃতির ঝাঁপিতে আছে শৈশবে মা, দাদু, ঠাকুমার কাছে গল্প শুনে বেড়ে ওঠা, উপন্যাসের চরিত্রদের চোখ বুজে কল্পনা করার মতো মিষ্টি স্মৃতি।

মীর এবং গোধূলি

ইদানিং তো রিলের যুগ, তিরিশ সেকেন্ডের বেশি আমাদের সময় নেই। বড্ড তাড়া। সবই ‘ইনস্ট্যান্ট কফি’। এই সময়ে দাঁড়িয়ে ঠিক ১৪ মাস আগে ‘গপ্পো MIR-এর ঠেক’ – ইউটিউব চ্যানেলটির জন্ম। শুভ দিনটি ছিল মীর আফসার আলির মেয়ে মুসকানের জন্মদিনেই (২৩ জানুয়ারি ২০২৩)।

গপ্পো MIR-এর ঠেক

বাংলা নতুন বছরের (১৪৩১) ঠিক আগের সন্ধ্যায় ‘গপ্পো MIR-এর ঠেক’ ঘোষণা করল নতুন বছরে ২৪ টি ‘ব্লক ব্লাস্টার গপ্পো’ আসছে ঠেকে। আর জন্মের পর থেকে এই ১৪ মাসে ঠেকের সাবস্ক্রাইবার ১ মিলিয়ন। মূলত এই দুই ঘোষণার সঙ্গেই উৎসবমুখর হয়েছিল বর্ষ শেষের রাত। পুরনো বছরের মতোই লোগোর পুরনো রঙ বদলে নতুন রঙের কালো সোনালী রাজকীয় লোগো এলো গপ্পো মীরের ঠেকে।

গপ্পো MIR-এর ঠেক

যে শত শত সুখ স্মৃতির কথা বলছিলাম, সেগুলোই আবার ফিরে পেয়েছে বাঙালি। রাত দুপুর যখন কিছুই আর ভাললাগে না, কাউকেই সহ্য হয় না, ঠিক সে সময়েই চোখ বুজে , কানে ইয়ার ফোন গুঁজে বাংলা সাহিত্যের কালজয়ী গল্প, উপন্যাসগুলো এক এক করে আবার ঝালিয়ে নেওয়া বা প্রথম শুনে কল্পনা করা আসলে চরিত্রগুলো কেমন। মূলত বাঙালির সাহিত্যপ্রেমী সত্তাকে আরও একবার কৌটো খুলে নাড়া দিচ্ছে ঠেক। গপ্পো মীরের ঠেকে যাঁরা কন্ঠ শিল্পী ,নিরলস নিষ্ঠায় কোনও কার্পণ্য নেই তাঁদের। তাই তো এত নিখাদ পরিবেশনা গোটা টিমের। এক্ষত্রে টিম এবং ‘ক্যাপ্টেন’র যোগসূত্র দিন আর রাতের সংযোগকালের গোধূলি। শনিবার রাত ন’টায় কোন গল্প ইউটিউব চ্যানেলটিতে প্রথম আত্মপ্রকাশ করবে, উপন্যাসের কোন চরিত্র কার কন্ঠে মানানসই হবে গোধূলি শর্মা ‘কন্টেন্ট হেড ‘ হিসেবে পুরোটা দায়িত্ব নিয়ে সামলাতে থাকেন।১৪ মাসে এই টিম ৫৪ টি ‘গপ্পো’ ৬৫ টি এপিসোডে মানুষের কাছে পৌঁছে দিয়ে তিলতিল করে গোটা বিষয়টি বাংলা প্ল্যাটফর্মে প্রথমবার গ্রহণযোগ্য করে তুলেছে। নতুন ঘোষণার সন্ধ্যা তাই যেন মেয়ের বিয়ের উৎকণ্ঠা, আনন্দ নিয়েই কাটালেন ওঁরা। বিয়ের সন্ধ্যার আলোর রোশনাই, অতিথি আপ্যায়ন হাসিমুখে কখনও মঞ্চে কখনও মঞ্চের বাইরে থেকে যিনি সামনে দাঁড়িয়ে সামলালেন তিনিই তো এই টিমের ‘ক্যাপ্টেন’, মীর আফসার আলি।

গপ্পো MIR-এর ঠেক


TwitterFacebookWhatsAppEmailShare

#Entertainment, #Mir Afsar Ali, #Stories, #story telling, #Goppo Mirer Thek

আরো দেখুন