রাজ্য বিভাগে ফিরে যান

নববর্ষে রাজ্যবাসীকে ‘বাংলা দিবস’-র শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর

April 14, 2024 | < 1 min read

ছবি : ফাইল চিত্র

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাংলা নববর্ষ উপলক্ষ্যে রাজ্যবাসীকে শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য দিবসেরও শুভেচ্ছা জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার রাতে এক্স হ্যান্ডেলে মুখ্যমন্ত্রী লেখেন, “শুভ নববর্ষ ১৪৩১! সকলকে জানাই নববর্ষের আন্তরিক শুভনন্দন। প্রার্থনা করি, নববৈশাখের নবকিরণে উদ্ভাসিত হোক সকলের জীবন। শান্তি-সম্প্রীতি-মৈত্রী-ভালবাসার বন্ধনে যুক্ত থাকুন বাংলার প্রতিটি মানুষ।”

রাজ্য দিবসের শুভেচ্ছা জানিয়ে এক্স হ্যান্ডেলে মুখ্যমন্ত্রী লিখেছেন, “বাংলার মাটি, বাংলার জল, বাংলার বায়ু, বাংলার ফল— পুণ্য হউক, পুণ্য হউক, পুণ্য হউক হে ভগবান। বাংলার প্রতিষ্ঠা দিবসে সকলকে জানাই শুভনন্দন। আমাদের সরকারই পয়লা বৈশাখকে বাংলার প্রতিষ্ঠা দিবস হিসেবে পালন করার সিদ্ধান্ত নিয়েছে এবং রবীন্দ্রনাথ ঠাকুরের “বাংলার মাটি, বাংলার জল” গানকে রাজ্য সঙ্গীত হিসেবে ঘোষণা করেছে, এ জন্য আমি গর্বিত। বাংলার ঐতিহ্যময় সংস্কৃতি ও সৌভ্রাতৃত্বের প্রতীক আজকের এই দিনটি।”

উল্লেখ্য, আজ প্রথম রাজ্য দিবস উপলক্ষ্যে সরকারি উদ্যোগে অনুষ্ঠান আয়োজিত হচ্ছে জেলাস্তর ও রাজ্যস্তরে। নির্বাচনী আদৰ্শ আচরণবিধি লাগু থাকায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ বাংলা দিবসের অনুষ্ঠানে যোগ দিতে পারবেন না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengal divas, #West Bengal, #Mamata Banerjee, #poila baisakh, #bengali new year, #Bengal Day

আরো দেখুন