খেলা বিভাগে ফিরে যান

IPL 2024: ঘরের মাঠে লখনৌকে উড়িয়ে ৮ উইকেটে দাপুটে জয় নাইটদের 

April 14, 2024 | 2 min read

৮ উইকেটে দাপুটে জয় নাইটদের 

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রবিবার ইডেনে লখনৌ সুপার জায়েন্টসকে ৮ উইকেটে হারিয়ে লিগ টেবিলের দুই নম্বর স্থান ধরে রাখল নাইট রাইডার্স। এদিন টসে জেতে কলকাতা নাইট রাইডার্স। কেকেআর দলনায়ক শ্রেয়স আইয়ার শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান লখনৌকে। কেকেআর রান তাড়া করবে বলেই রিঙ্কু সিংকে ডাগ-আউটে রাখার সিদ্ধান্ত নেয়। রিঙ্কু ইমপ্যাক্ট পরিবর্ত হিসেবে মাঠে নামবেন। বদলে কলকাতা শুরুতে মাঠে নামানোর সিদ্ধান্ত নেয় হর্ষিত রানাকে।

পাওয়ার প্লে-তে মাত্র ৪৯ রান তুলতে সক্ষম হয় লখনৌ। নাইটদের তীব্র বোলিং আক্রমণে দ্রুত ফিরে যান ডি কক আর দীপক হুডা। আগের ম্যাচে লখনৌয়ের নায়ক আয়ুষ বাদোনিও বেশি রান করতে পারলেন না। কিছুটা লড়াই করার চেষ্টা করেছিলেন অধিনায়ক রাহুল। কিন্তু তিনিও রানের গতি বাড়াতে পারলেন না। শেষ দিকে নিকোলাস পুরানের ঝোড়ো ইনিংস না থাকলে ১৫০ রানের গণ্ডিও পেরনো হত না।

নববর্ষের দিনে যেন ‘কল্পতরু’ হয়ে উঠলেন মিচেল স্টার্ক। ২৫ কোটির ক্রিকেটারের ফর্ম নিয়ে নানা মন্তব্য ধেয়ে এসেছে। এমনকী তাঁকে বসিয়ে দেওয়ার দাবিও উঠেছিল। কিন্তু মেন্টর গম্ভীরের মগজাস্ত্রে অন্যরকম পরিকল্পনা ছিল। সঠিক দিনে, সঠিক সময়ে জ্বলে উঠলেন স্টার্ক। ভয়ঙ্কর হয়ে ওঠা পুরানকে ফেরালেন। দুর্ধর্ষ ডেলিভারিতে বোল্ড করলেন আর্শাদ খানকে। শাহরুখ খানও উঠে দাঁড়ান দলের সবচেয়ে দামী বোলারের প্রশংসায়। শেষ পর্যন্ত লখনৌ থামল ১৬১ রানে।

রাতের ইডেনে ব্যাট করা যে সহজ, তা বোঝা গেল কলকাতা ব্যাট করতে নামতে। প্রথম ৪ ওভারে ৪৪ রান তুলে নেন ফিল সল্টেরা। ওপেনার নারাইন এবং তিন নম্বরে নামা অঙ্গকৃশ রঘুবংশীর উইকেট হারিয়েও রানের গতি কমেনি কলকাতার।

লখনৌয়ের কপাল আর দলের ফিল্ডাররাও বোধহয় সঙ্গ দিল না এদিন। দুবার ক্যাচ পড়ল ফিল্ট সল্টের। কাটা ঘায়ের নুনের ছিটে দিয়ে ৪৭ বলে ৮৯ রান করে গেলেন তিনি। সুনীল নারিন, অঙ্গকৃষ রঘুবংশীরা ব্যর্থ হলেও অসুবিধা হয়নি। চেনা ছন্দে ফেরার চেষ্টা করছেন শ্রেয়সও। লখনৌয়ের বোলিংয়ে ময়ঙ্ক যাদবের অভাব বার বার বোঝা গেল। লাইন-লেংথ হারিয়ে কলকাতার সুবিধাই করে দিলেন যশ ঠাকুররা। সল্টের কালবৈশাখী ঝড়ে ৮ উইকেটে রাহুলদের সহজেই হারাল নাইটরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Lucknow super giants, #Ipl 2024, #KKR vs LSG, #Kolkata Knight Riders

আরো দেখুন