উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প বন্ধ করে দেওয়ার পরিকল্পনা করছে বিজেপি! সেরকমই ইঙ্গিত করলেন বিজেপি নেত্রী, শুরু হয়েছে বিতর্ক

April 15, 2024 | 2 min read

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প বন্ধ করে দেওয়ার পরিকল্পনা করছে বিজেপি

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বর্তমান সময়ে রাজ্য সরকারের একটি জনপ্রিয় প্রকল্প হল ‘লক্ষ্মীর ভান্ডার’ । ২০১১ সালে সরকারি আসার পর তৃণমূলের তরফ থেকে নানান ধরনের জনদরদী প্রকল্প চালু করা হয়েছে। তৃণমূল সরকারের বর্তমানে জনদরদী প্রকল্পের সংখ্যা প্রায় ৫০। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হলো, এই সমস্ত প্রকল্প মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় মস্তিষ্কপ্রসূত। মুখ্যমন্ত্রীর মস্তিষ্কপ্রসূত যে সকল প্রকল্প এই মুহূর্তে রাজ্যে চলছে, সেই সব প্রতিটি প্রকল্পের মাধ্যমে উপকৃত হচ্ছেন রাজ্যের মানুষরা। তবে এইসব প্রকল্পের মধ্যে সবচেয়ে জনপ্রিয় প্রকল্প হয়ে দাঁড়িয়েছে লক্ষ্মীর ভাণ্ডার।

সংশ্লিষ্ট সামাজিক সুরক্ষা প্রকল্পের মাধ্যমে ২ কোটি ১১ লক্ষ মহিলা আর্থিক সহায়তা পাচ্ছেন বলে জানিয়েছে রাজ্য সরকার। লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে তফসিলি জাতি এবং জনজাতির শ্রেণির জন্য আর্থিক সহায়তা বৃদ্ধি করে মাসিক ১,২০০ টাকা এবং অন্যদের জন্য এই সহায়তা বৃদ্ধি করে মাসিক ১০০০ টাকা করা হয়েছে।

এই পরিস্থিতিতে লক্ষ্মীর ভাণ্ডার (Lakshmir Bhandar Scheme) তিন মাসের মধ্যে বন্ধ হয়ে যাবে বলে ভবিষ্যদ্বাণী করলেন বিজেপি নেত্রী। কোচবিহারের একটি জনসভা থেকে বিজেপি (BJP) মহিলা মোর্চার নেত্রীকে এই কথা বলতে শোনা যায় বলে দাবি করা হয়েছে তৃণমূলের তরফে। তাঁর বক্তব্যের ভিডিয়ো শেয়ার করে কড়া সমালোচনা করা হয়েছে তৃণমূলের তরফে।

তৃণমূলের তরফে দাবি করা হয়েছে, বিজেপির নারী-বিরোধী মানসিকতার আরেকটি উদাহরণে, সোমবার কোচবিহারের দিনহাটায় এলওপি শুভেন্দু অধিকারীর সভা চলাকালীন, বিজেপি মহিলা মোর্চা নেতা লক্ষ্মীর ভান্ডার প্রকল্প বন্ধ করার জন্য ইচ্ছা প্রকাশ করেছে।

ভিডিয়োটিতে বলতে শোনা যায়, ‘আগামী ৩ মাসের মধ্যে বন্ধ হয়ে যাবে এই লক্ষ্মীর ভাণ্ডার। আমরা ভিক্ষা চাই না, আমরা স্বনির্ভর হতে চাই। এই লোকসভা নির্বাচনে ৩৫টি আসন নিয়ে বিজেপি বাংলায় ক্ষমতায় আসার পরে এই সরকার ২০২৫ সালের মধ্যে পতন হবে।’ বিজেপি নেত্রীর এই বক্তব্য নিয়েও তীব্র বিরোধিতা জানানো হয়েছে তৃণমূল কংগ্রেসের তরফে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #suvendu adhikari, #Loksabha, #loksabha elections 2024, #Lakshmir Bhandar Scheme

আরো দেখুন