রাজ্য বিভাগে ফিরে যান

ভোটের পরই পদ খোয়াবেন সুকান্ত? বঙ্গের গেরুয়া সংগঠনে আমূল বদলের সম্ভাবনা

April 15, 2024 | < 1 min read

ভোটের পরই পদ খোয়াবেন সুকান্ত?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: লোকসভা ভোটের পরই বঙ্গ বিজেপির রাজ্য কমিটিতে আমূল বদল আনা হবে বলে শোনা যাচ্ছে বিজেপির অন্দরের খবর, জেলা সভাপতি পদেও পরিবর্তন হবে। ২০২১ সালের সেপ্টেম্বর মাসে রাজ্য বিজেপির ব্যাটন পান সুকান্ত মজুমদার। বিজেপির দলীয় সংবিধান অনুযায়ী, পরপর তিনবছর করে দু’দফায় ছ’বছরের জন্য রাজ্য সভাপতি পদে থাকা যায়। সুকান্তর ক্ষেত্রে আগামী সেপ্টেম্বর প্রথম দফার মেয়াদ শেষ হবে। আগামী বিধানসভা ভোট পর্যন্ত সভাপতি পদে তাঁর থেকে যাওয়ার ক্ষেত্রে কোনও বাধা নেই। তবে শোনা যাচ্ছে, ২০২৬ সালে সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃত্বে বিধানসভা ভোট লড়তে চায় না গেরুয়া পার্টি। সাধারণ সম্পাদক (সংগঠন) পদেও বদল আনা হতে পারে।

বঙ্গ বিজেপির বর্তমান ক্ষমতাসীন গোষ্ঠীর বিরুদ্ধে দলের আদি নেতা-কর্মীদের ব্রাত্য করে রাখার অভিযোগ উঠেছে। সুনীল বনসাল, মঙ্গল পান্ডেদের কাছে অভিযোগ জমা পড়েছে। বঙ্গ বিজেপির দায়িত্বপ্রাপ্ত দুই কেন্দ্রীয় নেতা, কেন্দ্রীয়স্তরে অভিযোগ পাঠিয়ে দিয়েছেন। বঙ্গ বিজেপির সংগঠনে বদল কার্যত নিশ্চিত বলে মনে করা হচ্ছে।

বিজেপির অন্দরের খবর, সুকান্ত মজুমদারের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। বিধানসভা ভোট-পরবর্তী সময় থেকে লোকসভা নির্বাচন পর্যন্ত কুলিং পিরিয়ডে সুকান্তকে দায়িত্ব দেওয়া হয়েছিল। ২০২৬ সালে সরকার গঠনের টার্গেট নিয়ে এগোচ্ছে বিজেপি। বর্তমান কমিটির গুরুত্বপূর্ণ একাধিক সদস্যকে সাময়িক বিশ্রামে পাঠানো হতে পারে। উল্লেখ্য, দিলীপ ঘোষের আমলের দুই গুরুত্বপূর্ণ রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু ও রাজু বন্দ্যেপাধ্যায় বর্তমানে বানপ্রস্থে দিন কাটাচ্ছেন। মনে করা হচ্ছে, বর্তমান পদাধিকারীদের অনেকের সেই দশা হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #sukanta majumder, #Loksabha Election 2024

আরো দেখুন