রাজ্য বিভাগে ফিরে যান

“টাকা আটকে ঠিক করেছে মোদী সরকার” – বসিরহাটের BJP প্রার্থীর বাংলা বিরোধী মন্তব্যে তুঙ্গে বিতর্ক

April 16, 2024 | 2 min read

বসিরহাটের BJP প্রার্থীর বাংলা বিরোধী মন্তব্যে তুঙ্গে বিতর্ক

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: একুশের নির্বাচনে হারের পর থেকে বাংলার বিরুদ্ধে কার্যত অর্থনৈতিক অবরোধ চালাচ্ছে মোদী সরকার, একশো দিনের কাজের টাকা থেকে আরম্ভ করে আবাস যোজনা, পাওনা টাকা পাচ্ছে না বাংলার মানুষ। এমনই সব অভিযোগ উঠছে। এবার এক বেসরকারি সংবাদ মাধ্যমে বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্র বলে বসলেন, টাকা আটকে ঠিক করেছে মোদী সরকার। বিজেপি প্রার্থীর বাংলা বিরোধী মন্তব্যের জেরে শুরু হয় বিতর্ক। সংবাদ মাধ্যমের সামনে বসিরহাটের বিজেপি প্রার্থী সাফ জানান, ২ বছরের জন্য বাংলার ৫৯ লক্ষ শ্রমিককে তাঁদের মজুরি থেকে বঞ্চিত করার সিদ্ধান্ত একেবারে সঠিক ছিল। বাংলার শ্রমিকদের বঞ্চনাকে পাত্তা না দিয়েই মোদী সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ভোটের মুখে বিজেপি প্রার্থী ফের একবার প্রমাণ করলেন বিজেপি বাংলা বিরোধী দল।

সোমবার বিজেপি প্রার্থীর ওই মন্তব্যের ভিডিওকে হাতিয়ার করে সরব হয় তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্ৰেস এক্স হ্যান্ডেলে পোস্ট করে জানায়, বাংলা বিরোধীকে চিনে নিন। তৃণমূলের অভিযোগ, শ্রমিকদের, তাঁদের প্রাপ্য মজুরি থেকে বঞ্চিত করা ক্ষমার অযোগ্য অপরাধ। বাংলার ১০০ দিনের টাকা ও আবাস যোজনা-সহ একাধিক প্রকল্পের টাকা বন্ধ করে রেখেছে মোদী সরকার। বিজেপির প্রার্থী রেখা কার্যত স্বীকার করে নিলেন বঙ্গ বিজেপির নেতাদের কথা শুনেই বাংলার বকেয়া আটকে রেখেছে কেন্দ্র। তৃণমূলের অভিযোগ, আর্থিক বঞ্চনার মধ্যে দিয়ে বাংলার দূর্দশার মধ্যে ঠেলে দেওয়াই মোদী সরকারের এক এবং অদ্বিতীয় লক্ষ্য। ২০২১-র নির্বাচনে বাংলাকে দখল করতে পারেনি বিজেপি। তারপরই রীতিমতো প্রতিহিংসার রাজনীতি শুরু বিজেপি।

তৃণমূলের পোস্ট করা ভিডিওতে রেখাকে বলতে শোনা যাচ্ছে, কেন্দ্র থেকে টাকা বন্ধ করে দিয়ে ভালই করেছে। এরপর তাঁকে বলতে শোনা যায় আসন্ন নির্বাচনে বিজেপি ক্ষমতায় এলে রাজ্যের বকেয়া টাকা মিটিয়ে দেওয়া হবে। যদিও কেন্দ্রীয় বঞ্চনা সত্ত্বেও নিজের উদ্যোগে বাংলার শ্রমিকদের বকেয়া মিটিয়েছে রাজ্য।

TwitterFacebookWhatsAppEmailShare

#Controversy, #basirhat, #bjp, #west bengal BJP, #modi govt

আরো দেখুন