উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

বিজেপি দেশটাকে বিক্রি করে দিচ্ছি, বাঁচান! যুবসমাজের কাছে আবেদন মমতার

April 16, 2024 | 2 min read

মমতা বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ভোট প্রচারে প্রায় প্রতিদিনই উত্তরবঙ্গে একাধিক সভা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবারও দুটি জনসভা করেন তিনি। প্রথমে ময়নাগুড়িতে, তার পর শিলিগুড়ি (Siliguri) শহরে।

জলপাইগুড়ির সভা থেকে আবারও ইডি-সিবিআইয়ের মতো সংস্থাকে নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বললেন, যাঁদের অনেক টাকা আছে, ভয় পাচ্ছে যে ইডি-সিবিআই বাড়িতে চলে আসবে, তাঁরাই বিজেপিতে চলে যায়। আসলে চোর-ডাকাতদের বিজেপি ছাড়া গতি নেই, ওটা পকেটমারের দল। আক্রমণ মমতার।

বাংলায় বহু দুর্নীতির মামলায় তদন্ত করছে সিবিআই, ইডি। সন্দেশখালির সঙ্গে আবার ভূপতিনগরের ঘটনা নিয়ে কেন্দ্রীয় এজেন্সির সক্রিয়তা বেড়েছে। সেই নিয়ে তৃণমূলের অভিযোগের শেষ নেই। তাঁদের দাবি, ভোটের মুখে রাজ্যের শাসক দলকে চাপে ফেলতেই বারবার ইডি, সিবিআই, এনআইএ-র মতো সংস্থাকে ব্যবহার করছে বিজেপি। এই প্রসঙ্গেই মমতার বক্তব্য, সবচেয়ে বড় চোর বিজেপিই। গরীব মানুষের টাকা আটকে রেখেছে, ১০০ দিনের টাকা লুঠ করছে। এদিকে, অনেক নেতাকে ভয় দেখিয়ে দলে টানছে।

তাঁকে উদ্দেশ্য করে ‘চোর, চোর’ স্লোগান তুলেছিলেন একদল বিজেপি (BJP) কর্মী। তা নিয়ে আজ তুমুল অসন্তোষ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের অন্তর্গত ময়নাগুড়ির (Maynaguri) পশ্চিম শালবাড়ি ফুটবল মাঠের জনসভা থেকে মমতা বলেন, ‘আমার গাড়ি দেখে বলছে যে চোর, চোর। ওদের জিজ্ঞাসা করুন, ওদের পিতৃদেবের পয়সায় কোনওদিন আমি এক কাপ চা খেয়েছি?’ শুধু তাই নয়, মমতা প্রাথমিকভাবে বলে দেন যে ভোট না থাকলে জিভ কেটে নিতাম। যদিও পরে মমতা বলেন, ‘আমি জিভ টেনে নেওয়ার কথা বলব না। এ তো মোদী বলেন।’

উত্তরবঙ্গে বিগত নির্বাচনগুলিতে ভাল ফল করতে পারেনি তৃণমূল (TMC)। বিজেপির রেকর্ড সেই অর্থে যথেষ্ট ভাল। সেই প্রেক্ষিতে মঙ্গলবার তাঁর জনসভায় যারা এসেছেন তাঁদের মমতা মনে করিয়ে দেন, ”আপনারা বিজেপিকে ভোট দিয়ে জিতিয়ে দিচ্ছেন। আর ওরা দিল্লিতে গিয়ে টাকা বন্ধ করে দিচ্ছে।” যুবসমাজের কাছে মমতার আবেদন, বিজেপি দেশটাকে বিক্রি করে দিচ্ছি। দেশটাকে বাঁচান!

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #jalpaiguri, #tmc, #Maynaguri, #Loksabha Election 2024

আরো দেখুন