খেলা বিভাগে ফিরে যান

বাংলার ফুটবলের উন্নতির লক্ষ্যে পথ চলা শুরু টেকনো গ্রুপের ইউনাইটেড কলকাতা স্পোর্টস ক্লাবের

April 17, 2024 | 2 min read

ইউনাইটেড কলকাতা স্পোর্টস ক্লাব

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাংলার ক্রীড়া প্রেমীদের জন্য, বিশেষ করে যারা ফুটবল ভালোবাসেন তাদের জন্য সুখবর। বাংলার ক্রীড়া মানচিত্রে নতুন এক সংযোজন হল। আনুষ্ঠানিকভাবে সূচনা হল ইউনাইটেড কলকাতা স্পোর্টস ক্লাবের (United Kolkata Sports Club)।

শিক্ষা প্রতিষ্ঠান,চিকিৎসা কেন্দ্রর পর এবার পুরোদস্তুর ফুটবলে পা রাখল টেকনো ইন্ডিয়া গ্রুপ। কর্পোরেট ধাঁচে ইউনাইটেড কলকাতা স্পোর্টস ক্লাবের উন্মোচন হল। কলকাতা ফুটবল (Football) লিগের প্রথম ডিভিশনে এবার খেলতে দেখা যাবে টেকনো ইন্ডিয়া গ্রুপের এই ক্লাবকে।

ক্লাবের প্রতিষ্ঠাতা এবং সচিব দেবদূত রায়চৌধুরী। সভাপতি টেকনো ইন্ডিয়া গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর সত্যম রায়চৌধুরী। সহ সভাপতি মৌ রায়চৌধুরী। যুগ্ম সচিব সোহিনী দেবনাথ। হেড কোচ দীপক মণ্ডলের তত্ত্বাবধানে মে মাসের প্রথম সপ্তাহ থেকে প্রশিক্ষণ শুরু হবে। অনুশীলনের জন্য সোদপুরের একটি মাঠ নেওয়া হচ্ছে। মূলত তরুণ ফুটবলারদের নিয়েই দল গঠন করা হবে। ১৮ থেকে ২২ বছরের উঠতি ফুটবলারদের অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

সোমবার ক্লাবের লোগো, জার্সি উন্মোচনের পাশাপাশি সংবর্ধিত করা হয় মনোরঞ্জন ভট্টাচার্য, ভাস্কর গঙ্গোপাধ্যায়দের মতো প্রাক্তন ফুটবলারদের। ক্লাবের লোগো ডিজাইনে কলকাতার ঐতিহ্যকে তুলে ধরার পাশাপাশি জার্সিতে রয়েছে আলপনার ডিজাইন। ভবিষ্যতে আইএসএলের মতো প্রতিযোগিতাতেও অংশ নেওয়ার মতো লক্ষ্য রয়েছে ইউনাইটেড কলকাতা স্পোর্টস ক্লাবের। কোচ হয়েছেন প্রাক্তন ফুটবলার দীপক মণ্ডল। টেকনো ইন্ডিয়া গ্রুপের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত জোসে রামিরেজ ব্যারেটকেও মেন্টর করার ভাবনা রয়েছে।

বাঙালি মানেই ফুটবলের প্রতি গভীর টান। মোহনবাগান, ইস্টবেঙ্গল, মোহামেডান বিভিন্ন ক্লাবকে টেক্কা দিতে এবং খেলোয়ারদের অত্যাধুনিক প্রশিক্ষণ দিতেই নতুন এই ফুটবল ক্লাবটি তৈরি হয়েছে বলেই জানালেন ক্লাবের প্রতিষ্ঠাতা এবং সচিব দেবদূত রায়চৌধুরী। এই ক্লাবের অন্যতম লক্ষ্য হল খুঁজে খুঁজে গুণগতমানের ফুটবল প্লেয়ারদের সামনে নিয়ে আসা এবং তাদের অত্যাধুনিক ট্রেনিং প্রদান করা।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Sports, #Football, #United Kolkata Sports Club

আরো দেখুন