রাজ্য বিভাগে ফিরে যান

গণতন্ত্রের সবচেয়ে বড় জায়গা এখন জেল! বালুরঘাটের জনসভা থেকে মোদী-শাহদের আক্রমণ মমতার

April 18, 2024 | 2 min read

মমতা বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বৃহস্পতিবার রায়গঞ্জে তৃণমূল কংগ্রেস প্রার্থী কৃষ্ণ কল্যাণীর সমর্থনে জনসভা থেকে রাম নবমীর মিছিলকে কেন্দ্র করে মুর্শিদাবাদের শক্তিপুরে হিংসা ছড়ানোর জন্য একযোগে বিজেপি ও জাতীয় নির্বাচন কমিশনকে দায়ী করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

এদিন মমতা বলেন, ‘রাম নবমী হয়ে গেল সারা রাজ্যে। আর মুর্শিদাবাদের ঘটনা, আমি যদি বলি পরিকল্পিত ঘটনা, আজ সকাল থেকে এক তরফা ভাবে সংখ্যালঘুদের বিরুদ্ধে মিথ্যে কথা বলে চলেছে। আর হিন্দু – মুসলমান বিভাজন করে চলেছে। আমি যদি পয়েন্টটা আপনাদের বলি, পরশুদিনের ঘটনা ঘটিয়েছিল কারা? আমি চ্যালেঞ্জ করে বলছি, বিজেপি। একই জায়গায়। তার পরের দিন গিয়ে প্রথম আক্রমণ করল কারা? বিজেপির এমএলএ। দলবল নিয়ে গিয়ে’।

বালুরঘাটে দলীয় প্রার্থী বিপ্লব মিত্রর (Biplab Mitra) নির্বাচনী মঞ্চ থেকে মমতা বলেন, “বিরোধী দেখলেই জেলে ভরছে। গণতন্ত্রের সবচেয়ে বড় জায়গা এখন জেল। ফের ক্ষমতায় এলে নির্বাচন বলে আর কিছু থাকবে না। বিরোধীদের সবাইকে জেলে ভরে বিজেপি ভোট ব্যবস্থাটাকেই তুলে দেবে। বাকিদের এনআরসি করে দেশ থেকে তাড়াবে।”

এদিনের সভা থেকে বাংলায় সিপিএম-কংগ্রেসকে (CPM-Congress) একযোগে আক্রমণ মমতার। বললেন, ‘‘সিপিএম, কংগ্রেস, বিজেপি হল জগাই-মাধাই-গদাই। ওদের একটা ভোটও দেবেন না। সিপিএম-কংগ্রেসকে ভোট দেওয়া মানে বিজেপির হাত শক্ত করা। ওরা পঞ্চায়েতে একসঙ্গে কাজ করে। বিধানসভায় একসঙ্গে কাজ করে। বাংলায় একসঙ্গে কাজ করে। কেরলে কংগ্রেস- সিপিএমে লড়াই। আর বাংলায় কংগ্রেস-সিপিএম ভাই ভাই। কী দোস্তি! কোথাও দোস্তি, কোথাও মস্তি। আমরা এ সব করি না।’’

মমতা বললেন, ‘‘নরেন্দ্র মোদীর এত বড় সাহস! বলছে বেছে বেছে সবাইকে জেলে ভরবে! আরে বেছে বেছে জনতা তোমাকে ভোট দেবে না। হিম্মত থাকলে কাজ করে ভোট নাও। সাফল্য দেখিয়ে ভোট নাও। ১০ বছরে কী কাজ করেছ, তার রেকর্ড দেখাও।’’ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকেও নাম না করে মমতা বললেন, ‘‘ওরা বলছে, জনতাকে উল্টো ঝুলিয়ে সিধে করে দেবে? আরে, জনতা তোমাদের সরকারটাই উল্টে দেবে।’’

এদিনই ইসলামপুরে (Islampur) নির্বাচনী সভা করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি তোপ দেগে বলেন, “ওকে রাজ্যসভার সাংসদ করেছিলাম। ও এত বড় গদ্দার আমি জানতাম না।” মমতার দাবি, “নিজের ছেলেকে বাঁচাতে আরএসএস দপ্তরে মাথা নিচু করেছিল ও। মনে পড়ে, ওঁর ছেলেকে ধরেছিল, বিয়ের পিঁড়িতে হানা দিয়েছিল। সেইসময় নিজের ছেলেকে বাঁচাতে গদ্দার চলে গেল আরএসএস অফিসে। ওখানে গিয়ে বলছে, আমি বিজেপির সেবক আছি।” তাঁর আরও সংযোজন,” যারা জীবন যুদ্ধে ভয় পায়। যাঁদের আদর্শ নেই, দোআঁশলা, তাঁদের আমি মানুষ বলে মনে করি না।”

TwitterFacebookWhatsAppEmailShare

#balurghat, #Loksabha Election 2024, #Mamata Banerjee, #tmc, #campaign

আরো দেখুন