দেশ বিভাগে ফিরে যান

প্রথম দফার নির্বাচনে প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার করল বঙ্গ বিজেপি

April 20, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শুধু পথসভা বা মিছিল নয়, লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) আগে হাইটেক প্রচারকে অস্ত্র করে এগোচ্ছে বিজেপি। যে কোনও নির্বাচনেই এখন সব রাজনৈতিক দল বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের মাধ্যমে প্রচারে জোর দেয়। অধিক সংখ্যক ভোটারের কাছে পৌঁছতে তথ্যপ্রযুক্তি নির্ভর প্রচারকেই হাতিয়ার করেছে বিজেপিও।

শুধু তাই নয় রাজ্য পার্টির জরুরি নির্দেশ সরসারি বুথ পর্যায়ে পৌঁছনো থেকে প্রত্যন্ত এলাকার জরুরি খবর সদর দপ্তরে পাঠানো পর্যন্ত প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার করছে বঙ্গ বিজেপি (BJP)।

প্রতি ক্ষেত্রে নিমেষে একসঙ্গে কয়েক হাজার পার্টি কর্মী ও রাজ্য নেতৃত্বের সরসারি সংযোগস্থাপনে এবার অভূতপূর্ব পদক্ষেপ করেছে বঙ্গ বিজেপি। শুক্রবার ছিল বাংলায় প্রথম দফার ভোট। কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে ভোট শুরুর দু’ঘণ্টা আগেই লোকসভা কেন্দ্রের কয়েক হাজার বুথ সভাপতির ফোন একসঙ্গে বেজে ওঠে। দলের বুথ পর্যায়ের এই সেনাপতিদের মাটি কামড়ে পড়ে থেকে লড়াই করার উৎসাহ দিতেই এই উদ্যোগ।

অপর প্রান্তে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তীর (Amitava Chakraborty) কণ্ঠে বুথ আগলে রেখে দলকে জেতানোর বার্তা পেয়ে রীতিমতো আপ্লুত কর্মীরা। অন্যদিকে, তিনবছর ধরে বুথ সংগঠন মজবুত করার লক্ষ্যে একাধিক কর্মসূচি নিয়েছে বঙ্গ বিজেপি। কেন্দ্রীয় মন্ত্রী ও নেতারা বুথ পর্যায়ের কর্মী-নেতাদের বাড়িতে রাত্রিবাস করেছেন। প্রাথমিকভাবে বাধা এলেও বুথ কমিটি গড়া হয়েছে। শুক্রবার ভোটের প্রথম দিনে তার প্রমাণ মিলল। এদিন বিজেপির হেল্প লাইন নম্বর চালু ছিল। তিন কেন্দ্রের প্রত্যন্ত এলাকা থেকে গুচ্ছ গুচ্ছ ফোন আসে। অভিযোগ মেলে ৪২১টি। এতে পরবর্তী পদক্ষেপের জন্য বাড়তি অ্যাডভান্টেজ পেয়েছে গেরুয়া পার্টি।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Lok Sabha Election 2024, #Amitava Chakraborty, #West Bengal

আরো দেখুন