রাজ্য বিভাগে ফিরে যান

নির্বাচনী বন্ডের কল্যাণে কালো টাকায় ভাঁড়ার ভরেছে BJP? বিস্ফোরক শত্রুঘ্ন সিনহা

April 21, 2024 | 2 min read

তৃণমূল প্রার্থী নির্বাচনী শত্রুঘ্ন সিনহা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: নির্বাচনী বন্ডকে কেন্দ্র করে উত্তাল গোটা দেশ! এবার নির্বাচনী বন্ড নিয়ে বিস্ফোরক অভিযোগ করলেন আসানসোলের (Asansol) বিদায়ী সাংসদ তথা তৃণমূল প্রার্থী নির্বাচনী শত্রুঘ্ন সিনহা। আসানসোল রবীন্দ্র ভবনে দলীয় অনুষ্ঠানে যোগ দিয়ে প্রাক্তন কেন্দ্রীয় স্বাস্থ্য ও জাহাজমন্ত্রী শত্রুঘ্ন সিনহা অভিযোগ করলেন, নির্বাচনী বন্ডের মাধ্যমে কালো টাকা বিজেপির কোষাগারে গিয়েছে। তৃণমূলের (TMC) তারকা প্রার্থী শত্রুঘ্নর প্রশ্ন, ২০০ কোটি টাকার কোম্পানি কী করে বিজেপিকে ৪০০ কোটি টাকা চাঁদা দিল? তাঁর দাবি, এভাবেই কালো টাকা নির্বাচনী বন্ডের আড়ালে বিজেপির কোষাগারে জমা হয়েছে। বহু বেসরকারি সংস্থাকে কেন্দ্রীয় এজেন্সির ভয় দেখিয়ে নির্বাচনী বন্ডের মাধ্যমে টাকা নিয়েছে বিজেপি। এখন বিজেপির সরকারের নীতি, বিজেপি চাঁদা দিন আর কেন্দ্রীয় কাজ নিয়ে যান।

তপসিলি জাতি ও উপজাতি সম্প্রদায়ের মানুষদের নিয়ে রবীন্দ্র ভবনে শনিবার নির্বাচনী সভার আয়োজন করেছিল তৃণমূল কংগ্রেস। সেখানেই নির্বাচনী বন্ড নিয়ে তোপ দাগেন শত্রুঘ্ন (Shatrughan Sinha)। তিনি বলেন, ওষুধ বিক্রির আগে নানান পরীক্ষায় পাশ করতে হয়, যাতে ক্ষতি না হয়। এখন বিজেপিকে চাঁদা দিয়ে অনেক কোম্পানি ওষুধ বিক্রির অনুমতি নিয়ে নিয়েছে।

মোদী (Modi) বিরুদ্ধে আক্রমণ করে তিনি বলেন, উনি প্রচার মন্ত্রী। প্রচার পাওয়ার জন্য নিজের মাকেও নোটবন্দির সময়ে ব্যাঙ্কের সামনে লাইনে দাঁড় করিয়ে দিয়েছিলেন। নোটবন্দির জন্য কত মানুষ মারা গিয়েছিলেন, আপনারা কি ভুলে গিয়েছেন? মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) মা-বোনেদের হাতে হাজার, ১২০০ টাকা দিচ্ছেন। নোট বন্দিতে মা-বোনেদের লুকনো সব টাকা নষ্ট হয়েছিল প্রধানমন্ত্রীর জন্য। তিনি আরও বলেন, অটলজি, আদবানিজির আমলে লোকতন্ত্র ছিল। মোদী আমলে স্বৈরতন্ত্র রয়েছে। আত্মসম্মান থাকা মানুষ তাঁর সঙ্গে চলতে পারবেন না। ২৭ বছর বিজেপিতে থাকার পর তাই তিনি সরে এসেছিলেন। অনুষ্ঠানে আদিবাসী সম্প্রদায়ের বিভিন্ন সংগঠনের মানুষজন হাজির ছিলেন। তাঁদের সঙ্গে ধামসা বাজান শত্রুঘ্ন।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #asansol, #tmc, #modi govt, #Shatrughan Sinha, #Loksabha Election 2024, #electoral bond

আরো দেখুন