রাজ্য বিভাগে ফিরে যান

কাঁথিতে ত্রিমুখী লড়াই! আইনজীবী উর্বষী ভট্টাচার্যকে টিকিট কংগ্রেসের

April 21, 2024 | < 1 min read

কাঁথিতে কংগ্রেস প্রার্থী উর্বষী ভট্টাচার্য

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কাঁথিতে এবার ত্রিমুখী লড়াই, আসন্ন লোকসভা ভোটে বাংলার আরও একটি আসনে প্রার্থী ঘোষণা করল কংগ্রেস। শনিবার ওড়িশার তিন আসন-সহ বাংলার কাঁথি লোকসভা আসনের জন্য প্রার্থী ঘোষণা করেছে কংগ্রেস, কাঁথিতে প্রার্থী করা হয়েছে উর্বষী ভট্টাচার্যকে (Urvashi Bhattacharya)।

কাঁথিকে (Contai) অধিকারীদের গড় হিসেবে তুলে ধরে একাংশের সংবাদ মাধ্যম। ওই আসনে এতদিন সাংসদ ছিলেন তৃণমূলের টিকিটে জেতা শিশির অধিকারী। পরিবারতন্ত্রের বিরুদ্ধে সরব বিজেপি (BJP) অধিকারী পরিবারেই ভরসা রেখেছে কাঁথি জয়ের জন্য, এবার দলবদলু সৌমেন্দু অধিকারীকে প্রার্থী করেছে পদ্ম পার্টি। তিনি বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই। কাঁথি লোকসভা কেন্দ্রে এবারের ভোটে তৃণমূল প্রার্থী করেছে উত্তম বারিককে (Uttam Barik)। ইতিমধ্যেই ভোটের প্রচারে নেমে পড়েছেন তিনি। কাঁথি লোকসভা আসনের জন্য এবার কংগ্রেসও (Congress) তাঁদের প্রার্থী ঘোষণা করল।

পেশায় আইনজীবী উর্বষী ভট্টাচার্য দীর্ঘদিন ধরে জড়িত কংগ্রেসের সঙ্গে। বঙ্গ রাজনীতিতে পরিচিত মুখ না হলেও, কংগ্রেসের দিল্লি নেতৃত্বের সঙ্গে তাঁর বেশ ঘনিষ্ঠতা রয়েছে বলেই শোনা যায়। উল্লেখ্য, আগামী ২৫ মে ষষ্ঠ দফায় কাঁথিতে ভোট রয়েছে। এখন দেখার কাঁথি আসনে কংগ্রেস কতটা প্রভাব ফেলে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Congress, #Contai, #Lok Sabha Election 2024, #Urbashi Bhattacharya

আরো দেখুন