খেলা বিভাগে ফিরে যান

রুদ্ধশ্বাস ম্যাচে দুরন্ত জয় KKR-এর, RCB-কে হারাল ১ রানে

April 21, 2024 | 2 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: রবিবার ইডেন গার্ডেন্সে আইপিএল-এর ৩৬তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। টস জিতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। টান টান ম্যাচে ১ রানে জিতল কলকাতা।

প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে নাইটরা করে ২২২ রান। শুরুটা খুব একটা ভালো করতে পারেনি কলকাতা নাইট রাইডার্স। সুনীল নারিনের ব্যাট আজ সেভাবে কাজ করেনি। তবে দারুণ শুরু করেছিলেন ফিল সল্ট। মাত্র ১৪ বলে ৪৮ রান করেন ফিল সল্ট। তিনি সাতটি চার ও তিনটি ছক্কা মারেন তিনি। ১৫ বলে মাত্র ১০ রান করেন সুনীল নারিন। যশ দয়ালের বলে তিনি আউট হন। এরপরে অংকৃষ রঘুবংশীকেও ফেরান যশ দয়াল। এই সময়ে দুরন্ত ক্যাচ নেন ক্যামরন গ্রিন।

৫৬ রানের মধ্যে প্রথম উইকেট হারায় কলকাতা নাইট রাইডার্স। এরপরে দলের ৬৬ রানে দ্বিতীয় উইকেট হারায় কেকেআর। অংকৃষ রঘুবংশী আউট হওয়ার সময়ে দলের রান ছিল ৭৫। এরপরে ৮.২ ওভারে চতুর্থ উইকেট হারায় কলকাতা নাইট রাইডার্স। ৯৭ রানে চতুর্থ উইকেট হারায় কেকেআর। বেঙ্কটেশ আইয়ারের উইকেটের শিকার করেন ক্যামরন গ্রিন। এরপরে ইনিংস এগিয়ে নিয়ে যান শ্রেয়স আইয়ার ও রিঙ্কু সিং। রিঙ্কু ১৬ বলে ২৪ রান করে ফেরেন। মাঠে নামেল রাসেল। দুর্দান্ত ব্যাটিং করে নিজের আইপিএল কেরিয়ারের ২০তম হাফ সেঞ্চুরি করেন শ্রেয়স। তবে ৫০ রানকে বড় ইনিংসে পরিনত করতে পারেননি তিনি।

২২২ রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। মাত্র সাত বলে ১৮ রানের ইনিংস খেলে হর্ষিত রানার শিকার হন বিরাট কোহলি। তবে এই আউট নিয়ে একেবারেই খুশি ছিলেন না কিং কোহলি। মাঠের মাঝেই এর প্রতিবাদ জানান তিনি।

এরপরে সাত রান করে বরুণ চক্রবর্তীর বলে সাজঘরে ফেরেন ফ্যাফ। ৩৫ রানে ২ উইকেট হারায় বেঙ্গালরু। এরপরে রজত পতিদার ও উইল জ্যাকস দারুণ জুটি গড়েন। ১৩৭ রানে তৃতীয় উইকেট হারায় আরসিবি. আন্দ্রে রাসেল এসেই এক ওভারে উইল জ্যাকস ও রজতকে সাজঘরে ফেরান রাসেল। জ্যাকস করেন ৩২ বলে ৫৫ রান এবং রজত ২৩ বলে ৫২ রান করে সাজঘরে ফিরে যান। এরপরে ম্যাচের ছবি বদলে যায়। একটা সময়ে মনে হচ্ছিল ম্যাচ বেঙ্গালুরু সহজেই জিতবে, তবে সেটা আর হয়নি। এরপরে সুনীল নারিন পরের ওভারে এসেই ক্যামরন গ্রিন ও লোমরোরকে সাজঘরে ফেরান নারিন। গ্রিন ৬ রান ও লোমরোর চার রান করে সাজঘরে ফেরেন।

এরপরে করন শর্মা দারুণ লড়াই চালান। এমন কি মিচেল স্টার্কের ওভারে ৩টি ছক্কা হাঁকান। তবে শেষ পর্যন্ত ৭ বলে ২০ রান করে সাজঘরে ফেরেন তিনি। তবে শেষ পর্যন্ত ২২১ রানে শেষ হয় বেঙ্গালুরুর ইনিংস। মাত্র ১ রানে জেতে কলকাতা নাইট রাইডার্স।

TwitterFacebookWhatsAppEmailShare

#rcb, #IPL, #KKR

আরো দেখুন