রাজ্য বিভাগে ফিরে যান

কোন্দল কাঁটায় কাটোয়া, বাতিল হল BJP প্রার্থীর প্রচার

April 22, 2024 | 2 min read

ছবি: প্রতীকী

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিদ্রোহ আর কোন্দলে পদ্ম পার্টি জেরবার, একদিকে ভোট শুরু হয়ে গিয়েছে কিন্তু এখনও ক্ষোভ মিটছে না বিজেপির অন্দরে! লোকসভা ভোটের মুখে কাটোয়ায় গোষ্ঠীদ্বন্দ্বে কার্যত বেসামাল বিজেপি। গোষ্ঠীদ্বন্দ্বের জেরে বাধ্য হয়ে কাটোয়ার আউরিয়া গ্রামে রবিবার বিজেপি প্রার্থী কবিয়াল অসীম সরকারের প্রচার বাতিল করে দেয় দলের জেলা নেতৃত্ব। কর্মীদের মধ্যে দ্বন্দ্বের কারণেই নাকি প্রার্থীকে নিয়ে প্রচার করানো যায়নি। ক্ষোভে হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়ার হিড়িক পড়ে গিয়েছে বিজেপি নেতাদের মধ্যে। শোরগোল পড়ে গিয়েছে এলাকায়।

জানা গিয়েছে, কাটোয়ার আউরিয়া গ্রামে রবিবার কবিগানের মাধ্যমে প্রচার করার কথা ছিল বর্ধমান পূর্বের বিজেপি প্রার্থী অসীম সরকারের।

প্রশাসনের কাছে অনুমতিও নেওয়া হয়েছিল। কিন্তু আউরিয়া গ্রামে প্রচারের অনুষ্ঠানে আপত্তি জানান বিজেপি নেতা সূর্যদেব ঘোষ। তিনি চেয়েছিলেন তাঁর গ্রাম কোয়ারায় প্রচার করুন প্রার্থী। এমনকি ওই এলাকার মণ্ডল সভাপতি আরেকটি জায়গায় প্রচার চেয়েছিলেন। জেলা নেতৃত্ব ওই এলাকায় প্রার্থীর প্রচার বাতিল করে। ক্ষোভের আগুনে ঘি পড়ে। দলের আটটি হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে যান দলের নেতা সূর্যদেব ঘোষ। তিনি বলেন, আগে থেকে আলোচনা না করেই আউরিয়া গ্রামে প্রার্থীর প্রচারের জন্য প্রশাসনের অনুমতি চাওয়া হয়। কুয়ারা গ্রামে প্রচার হবে বলে আগেই ঠিক হয়েছিল। জেলার নির্দেশ পেয়ে কুয়ারা গ্রামে প্রচারের জন্য এলাকায় টোটোয় মাইক বেঁধে ঘোষণা করেন তিনি। কিন্তু পরে জানতে পারেন কুয়ারা গ্রামে প্রচারের জন্য কমিশনের কাছে অনুমতি নেওয়া হয়নি।

অভিযোগ উঠছে, বিধানসভার কো-কনভেনার প্রভাব খাটিয়ে অন্যদের সঙ্গে সমন্বয় না রেখেই এমন কাজ করেছেন। আউরিয়া গ্রামের বাসিন্দা বিজেপির কাটোয়া বিধানসভার কো-কনভেনর আশিস চক্রবর্তী বলেন, আউরিয়া গ্রামে প্রচারের অনুমতি নিয়েছিলেন তাঁরা। কিন্তু সূর্যদেব কারও সঙ্গে আলোচনা না করেই, কুয়ারা গ্রামে প্রার্থী প্রচারে যাবেন বলে এলাকায় প্রচার করেছেন। তা নিয়ে কর্মীদের মধ্যে ক্ষোভ শুরু হয়ে যায়। সে’জন্যেই প্রার্থীর প্রচার বাতিল রাখতে হয়েছে। কার্যত গোষ্ঠীদ্বন্দ্বের জেরে শেষে অসীম সরকারের কবিগানের মাধ্যমে প্রচার বন্ধ হল। প্রার্থী জানান, একটা স্পটে প্রশাসনের অনুমতি ছিল। অন্য স্পটে কীভাবে প্রচারে যাবেন? এ’সব করলে কেস হবে। তাই আর যাওয়া যায়নি। বিজেপির কাটোয়া সাংগঠনিক জেলা সভাপতি গোপাল চট্টোপাধ্যায় বলেন, গণ্ডগোল হওয়ায় প্রচার বাতিল করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #bjp vs bjp, #katwa, #West Bengal

আরো দেখুন