উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

দার্জিলিংয়ের BJP প্রার্থী বিস্তা প্রবল বাঙালি ও রাজবংশী বিরোধী, বিস্ফোরক খোদ গেরুয়া নেতা

April 22, 2024 | 2 min read

দার্জিলিংয়ের BJP প্রার্থী বিস্তার বিরুদ্ধে বিস্ফোরক খোদ গেরুয়া নেতা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বহু টানাপোড়েনের পর রাজু বিস্তাকেই ফের পাহাড়ে টিকিট দিয়েছে বিজেপি, কিন্তু দলের অন্দরে কোন্দল মিটছে না। দলীয় বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা (Bishnuprasad Sharma) নির্দল হয়ে দাঁড়িয়েছেন, সেই কাঁটার পাশাপাশি এবার বিস্তার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন খোদ বিজেপি নেতা। দ্বিতীয় দফার ভোটের মুখে, বিজেপির দু’বারের প্রাক্তন জেলা সভাপতি নৃপেন দাস অভিযোগ করলেন, দার্জিলিংয়ের বিজেপি প্রার্থী বহিরাগত। তিনি প্রথম থেকেই প্রবলভাবে বাঙালি ও রাজবংশী বিরোধী। জাতপাতের রাজনীতি করার পাশাপাশি পাহাড়ের মানুষকেও পাঁচ বছর ধরে ঠকিয়ে আসছেন বিস্তা। তাঁদের সঙ্গে মিথ্যাচার করেছেন। পাহাড়ের মানুষের সমস্যা সমাধান না করে, তা জিইয়ে রেখেছেন। যাতে ফের পাহাড়ের মানুষকে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে চব্বিশের লোকসভা নির্বাচন উতরে যেতে পারেন।

বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলা কমিটির প্রাক্তন সভাপতির আরও অভিযোগ, ২০১৯ সালে বিস্তা দার্জিলিংয়ের সাংসদ হওয়ার পর থেকে আজ অবধি বাঙালি ও রাজবংশী ভাষাভাষির মানুষের জন্য একটি শব্দও খরচ করেননি। উন্নয়নমূলক কোনও প্রকল্প হাতে নেননি। অন্যান্য ভাষায় কথা বললেও গত পাঁচ বছরে বাংলা বা রাজবংশী ভাষায় কোনও বক্তব্য রাখেননি বিস্তা (Raju Bista)।

খোদ বিজেপি (BJP) নেতার এহেন মন্তব্যে পদ্ম পার্টির অন্দরে শোরগোল পড়ে গিয়েছে। প্রচারে বেরিয়ে ঘনঘন বাসিন্দাদের বিক্ষোভের মুখে পড়েছেন গেরুয়া প্রার্থী। তাতে দলের জেলা ও রাজ্য নেতৃত্ব বিব্রত। প্রার্থীর বিরুদ্ধে খোদ দলের নেতা মারাত্মক অভিযোগ আনায় সিঁদুরে মেঘ দেখছে বিজেপি নেতৃত্ব। প্রাক্তন জেলা সভাপতির অভিযোগ, বিস্তা আসার পর থেকেই তিনি বিজেপির সমস্ত পুরনো কর্মীকে ছাঁটাই করে ঘরে ঢুকিয়ে দিয়েছেন। সেখানে সিপিএমের থেকে লোক ধরে এনে জেলা সভাপতি, বিধায়ক, জেলার নেতা তৈরি করছেন। নির্দল কাঁটার সঙ্গে সঙ্গে দলের অন্যান্য পুরনো কর্মীদের ক্ষোভের চোরাস্রোত সামাল দেওয়াও; বিজেপির কাছে বড় চ্যালেঞ্জ!

TwitterFacebookWhatsAppEmailShare

#Raju Bista, #Loksabha Election 2024, #Bishnuprasad Sharma, #bjp

আরো দেখুন