রাজ্য বিভাগে ফিরে যান

Weather Update: কমবে না গরম! দক্ষিণবঙ্গে কতদিন অব্যাহত সিভিয়ার হিট ওয়েভ পরিস্থিতি?      

April 22, 2024 | < 1 min read

তাপপ্রবাহের সতর্কতা

 নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: চাঁদিফাটা গরমে নাজেহাল দক্ষিণবঙ্গবাসী। দিনভর গরম বাতাস, লু বইবার সম্ভাবনা। চরমে উঠেছে শুকনো গরম ও অস্বস্তি। সিভিয়ার হিট ওয়েভ পরিস্থিতি সাত জেলায়। চরম গরম ও অস্বস্তিকর আবহাওয়া থেকে আপাতত কোনও রেহাই নেই। আবহাওয়া দপ্তর জানিয়েছে শুক্রবার পর্যন্ত চলবে এই তাপপ্রবাহ। মহানগরীতে সপ্তাহভর চলবে তাপপ্রবাহ। সর্বোচ্চ তাপমাত্রা আরও বাড়তে পারে বলে আশঙ্কা আবহাওয়াবিদদের।   

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে,  আগামী বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের  পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূমসহ সব জেলাতেই হলুদ এবং কমলা সতর্কতা জারি রয়েছে। তবে এই তাপপ্রবাহের পরিস্থিতির মাঝে সোমবার এবং মঙ্গলবার সামান্য বৃষ্টি হতে পারে ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে। তবে সেই বৃষ্টির কোনও প্রভাব তাপমাত্রার উপরে পড়বে না। কমবে না গরমও। 

মৌসম ভবন জানিয়েছে, সোম থেকে আগামী শনিবার পর্যন্ত দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। সেখানে আবহাওয়া মূলত শুকনো থাকবে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Temperature, #Weather conditions, #Weather Update, #heat wave, #West Bengal

আরো দেখুন