রাজ্য বিভাগে ফিরে যান

লক্ষ্মী ঠাকুর, ঝাঁপি নিয়ে প্রচার কলকাতা উত্তরের তৃণমূল কংগ্রেস প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের

April 22, 2024 | < 1 min read

কলকাতা উত্তরের তৃণমূল কংগ্রেস প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: লোকসভা ভোটে তৃণমূলের অস্ত্র বলতে মহিলা ভোট, লক্ষ্মীর ভাণ্ডারের মতো প্রকল্প। কলকাতা উত্তরের তৃণমূল কংগ্রেস প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের (Sudip Bandyopadhyay) রোড-শোয়ে দেখা মিলল লক্ষ্মী ঠাকুরের। খোলা টেম্পোতে দাঁড়িয়ে ছোট্ট লক্ষ্মী ঠাকুর, দু’পাশে দুটি লক্ষ্মীর ঘট; তাতেই চলল প্রচার। বেলুন দিয়ে সাজানো গাড়িতে করে, উল্টোডাঙা গুরুদাস কলেজ, মুরারিপুকুরের অলিগলি ধরে চলল রবিবারের বর্ণাঢ্য শোভাযাত্রা। হুডখোলা গাড়ি থেকে সুদীপ কখনও হাত নাড়ছেন, কখনও করজোড়ে ভোট চাইছেন। সঙ্গে ছিলেন স্থানীয় ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার অমল চক্রবর্তী ও সাধন-কন্যা শ্রেয়া পাণ্ডে। বাড়ির মহিলাদের উপস্থিতি ছিল নজরকাড়া। উপচে পড়া ভিড়ের চাপে বারবার আটকেছে সুদীপের হুডখোলা গাড়ি। নমস্কার, প্রতি নমস্কার, শুভেচ্ছায় ভেসেছেন তৃণমূল প্রার্থী। কেউ মালা পরিয়েছেন, কেউ কেউ প্রার্থীর সঙ্গে তুলেছেন ছবি।

কলকাতা পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের মুরারিপুকুর অঞ্চলে রোড-শো ছিল সুদীপের, জাঁকজমকপূর্ণ নজরকাড়া প্রচারযাত্রা। গুরুদাস কলেজ থেকে বেরিয়ে বাগমারি ভারত ক্লাবের সামনে শেষ হয় প্রচার। রাস্তার মোড়ে মোড়ে ভিড়ের চাপে জোড়াফুলের প্রচার গাড়ি থামতে বাধ্য হয়েছে। মাইকে ভোট প্রার্থনা করেছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী। গোটা প্রচারে ‘লক্ষ্মীর ভাণ্ডার’র উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এই প্রকল্পই জোড়াফুলের ইউএসপি, তাকে সামনে রেখেই সুদীপ রোড-শো করেন। প্রতীকী হিসেবে জনতার মধ্যে প্লাস্টিকের ঘট বিলি করা হয়েছে। দলের মহিলা কর্মীরা মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মুখোশ পরে রোড শো-তে সামিল হন।

অন্যদিকে, বউবাজার ও বেলেঘাটা অঞ্চলে প্রচার করেন কলকাতা উত্তরের বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী প্রদীপ ভট্টাচার্য। কাশীপুর-বেলগাছিয়া, এন্টালি ও বেলেঘাটা এলাকায় প্রচার সারেন ওই আসনের বিজেপি প্রার্থী তাপস রায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #campaign, #Sudip Bandyopadhyay, #North Kolkata, #Loksabha Election 2024

আরো দেখুন