উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

‘অনেক হয়েছে শাসন, ২৬ তারিখ বিসর্জন’, দার্জিলিং লোকসভা কেন্দ্রে প্রচারে স্লোগান তুললেন অভিষেক

April 23, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: উত্তরবঙ্গ বরাবর হতাশ করেছে রাজ্যের শাসকদলকে। কিন্তু চব্বিশের ভোটে সেই হতাশা কাটিয়ে উত্তরের মাটিতে ঘাসফুলে ফুটিয়ে তুলতে মরিয়া তৃণমূল কংগ্রেস। আর সেই কারণে উত্তরবঙ্গের বিভিন্ন লোকসভা কেন্দ্রগুলিতে ঘুরে ঘুরে নির্বাচনী প্রচার করে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়।

দার্জিলিং লোকসভা কেন্দ্রের অন্তর্গত মাটিগাড়া-নকশালবাড়ির গোঁসাইপুরে, উত্তরা টাউনশিপ ময়দানে মঙ্গলবার জনসভা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। উত্তরা টাউনশিপ ময়দানের নির্বাচনী সভা থেকে ফের বিজেপি বিরোধী বার্তা দেওয়ার পাশাপাশি অভিষেক বন্দ্যোপাধ্যায় বুঝিয়ে দিলেন, বিজেপিকে ফের জেতালে কী কী বিপদ আসতে পারে। বোঝালেন ‘এক দেশ এক ভোট’-এর মতো নীতির প্রভাব কতটা জনবিরোধী। তাঁর কথায়, ”বিজেপির হাত শক্ত করলে ২৬ তারিখই হবে আপনাদের জীবনের শেষ ভোট।” তুললেন নতুন স্লোগান, ‘অনেক হয়েছে শাসন, ২৬ তারিখ বিসর্জন’।

এদিন বাগডোগরার গোঁসাইপুরে নির্বাচনি জনসভা থেকে অভিষেক বলেন, তিনি বলেন, ‘দেশের ১৭ টা রাজ্যে বিজেপি নয়তো বিজেপি’র জোট সরকার ক্ষমতায় রয়েছে। এই ১৭ রাজ্যের মধ্যে যদি একটা রাজ্যে বিজেপি একটা মা-বোনেদের ১০০০ টাকা করে দিতে পারে তাহলে আমি রাজনীতি ছেড়ে দেব। বাংলার থেকে টুকে মধ্যপ্রদেশে শুরু করেছে, তবুও পরিবারের একজনকে দিচ্ছে। অন্যদিকে, মমতা বন্দ্যোপাধ্যায় বাংলায় ২ কোটি ১২ লক্ষ মহিলাকে লক্ষ্মীর ভান্ডার দিচ্ছে।’

দার্জিলিং আসনটি একটিবারের জন্যও তৃণমূলের দখলে আসেনি। এবার সেই গ্লানি ঘোচাতে অভিষেক তুলে ধরলেন পাহাড়বাসীর বঞ্চনার কথা। সরাসরি নাম করেই আক্রমণ করলেন বিদায়ী সাংসদ রাজু বিস্তাকে। তাঁর কটাক্ষ, ”গত ৫ বছরে কী কাজ করেছেন? দিল্লির তল্পিবাহকতা করে আপনাদের সকলের আবাসের টাকা বন্ধ দিয়েছেন রাজু বিস্তা। আবার কি তাঁকে জেতাবেন? আমি বলছি, ভোটের সময়ে তাঁরা এখানে পরিযায়ী হয়ে আসেন। যতবার দিল্লির যত নেতা এখানে প্রচার করতে আসবেন, ততবার ৫ হাজার করে ভোট কমবে।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Darjeeling, #abhishek banerjee, #tmc, #Loksabha Election 2024, #Slogans

আরো দেখুন