দেশ বিভাগে ফিরে যান

চেনা ছন্দে মোদী! ভোট শুরু হতেই ভাষণে বিদ্বেষ ও ধর্মীয় মেরুকরণের হুঙ্কার

April 23, 2024 | 2 min read

ফের চেনা ছন্দে ফিরলেন মোদী

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অমৃতকাল, আচ্ছে দিন আর চারশো পার অতীত! ফের চেনা ছন্দে ফিরলেন মোদী। ভোট শুরু হতেই উধাও বিকাশবাণী এখন শুধুই বিদ্বেষ আর ধর্মীয় মেরুকরণের হুঙ্কার মোদীর গলায়। সরাসরি তিনি নিশানা করলেন দেশের সংখ্যালঘু নাগরিক এবং বিরোধীদের। রবিবার রাজস্থানের সভায় মোদী দাবি করেছেন, বিরোধীরা ক্ষমতায় এলে নাকি সব সম্পদ মুসলিম, ‘ঘুসপেটিওদের’ মধ্যে বিলিয়ে দেবে। শহুরে নকশালরা মা-বোনদের মঙ্গলসূত্র পর্যন্ত ছাড়বে না। এমন মন্তব্যে দেশ উত্তাল। কিন্তু ২৪ ঘণ্টা কেটে যাওয়ার পরেও নির্বাচন কমিশন, একটি শব্দও খরচ করেনি। কংগ্রেস, তৃণমূল, সিপিএম-সহ বিরোধী দলেরা এ ব্যাপারে নির্বাচন কমিশনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে।

কমিশনে গিয়ে মোদীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানায় কংগ্রেস (Congress)। প্রতিনিধিদলে ছিলেন প্রাক্তন সাংসদ অভিষেক মনু সিংভি ও কংগ্রেস সভাপতির উপদেষ্টা গুরদীপ সপ্পল। তথ্য-প্রমাণ সহ ১৭টি অভিযোগ জানানো হয়। অভিযোগ শোনার পরেও কমিশনের ফুল বেঞ্চ কোনও মন্তব্য করতে চায়নি। সোমবার ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা করেছেন মোদী। উত্তরপ্রদেশের সংখ্যালঘু প্রভাবিত আলিগড়ে গিয়ে বারবার বোঝানোর চেষ্টা করেছেন, হজযাত্রার জন্য কী কী করেছেন। তাতে প্রলেপ পড়েনি।

বিজেপির শেষ অস্ত্র ধর্মীয় মেরুকরণের শেষ তাস খেলে ফেলেছেন মোদী (Modi)। বিরোধীদের কটাক্ষ, ৪০০ পার হচ্ছে না, তা বুঝে গিয়েছেন মোদী? তাই কি মরিয়া হয়ে হিন্দু ভোট এককাট্টা করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন?

মনু সিংভি বলেন, নরেন্দ্র মোদী (Narendra Modi) সংখ্যালঘুদের সম্পর্কে যে মন্তব্য করেছেন, তাতে প্রধানমন্ত্রী পদের মর্যাদা ক্ষুণ্ণ হয়েছে। হিন্দু মহিলাদের মঙ্গলসূত্রের প্রসঙ্গ তুলে অহেতুক আতঙ্কের পরিবেশ তৈরি করার চেষ্টা হচ্ছে। কমিশন কড়া ব্যবস্থা নিক, এমনই দাবি তাঁর। কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন সরাসরি মোদীকে ‘রাষ্ট্রদ্রোহী’ বলে তোপ দেগেছেন। তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী এ রেবন্ত রেড্ডি বলেছেন, হেরে যাওয়ার ভয়ে এসব বলছেন মোদী। নির্বাচন কমিশনের উপর চাপ বাড়াতে এই ইস্যুতে আম জনতাকে আসরে নামার আহ্বান জানিয়েছেন বিরোধীরা। নির্বাচন কমিশনে ই-মেল করে প্রতিবাদ জানানোর আবেদন করা হয়েছে সাধারণ মানুষের কাছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Modi, #bjp, #Rajasthan, #Hate Speeches, #Loksabha Election 2024

আরো দেখুন