উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

আলিপুরদুয়ারে কত মহিলা ভোট পড়ল, তার রিপোর্ট তৈরি করছে তৃণমূল

April 23, 2024 | < 1 min read

রাজ্যের মহিলা ভোটার

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আলিপুরদুয়ারে ভোট মিটে গিয়েছে। আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রের সাতটি বিধানসভায় মোট বুথের সংখ্যা ১৮৬৭টি। সাতটি বিধানসভার মধ্যে কোচবিহারের তুফানগঞ্জ ও জলপাইগুড়ির নাগরাকাটা বিধানসভাও রয়েছে। ১৮৬৭টি বুথের মধ্যে ১১৬টি চা বাগানের ৪৭৫টি বুথ রয়েছে। কোন বুথে কত ভোট পড়েছে দলের শীর্ষ নেতৃত্বের নির্দেশে তার রিপোর্ট সংগ্রহের কাজ শুরু করেছে তৃণমূল কংগ্রেসের জেলা নেতৃত্ব। রিপোর্টে সবচেয়ে বেশি জোর দেওয়া হয়েছে পুরুষ ভোটের তুলনায় বুথে মহিলা ভোট কত পড়েছে, তার উপর।

দলের জেলা সভাপতি তথা দলীয় প্রার্থী প্রকাশচিক বরাইক বলেন, দলের শীর্ষ নেতৃত্বের নির্দেশে অঞ্চল ভিত্তিক এই রিপোর্ট চাওয়া হয়েছে। ১৮৬৭টি বুথের রিপোর্ট জেলায় আসার পর তা রাজ্যে পাঠানো হবে। রিপোর্টে বুথ ভিত্তিক পুরুষ ও মহিলা ভোট পড়ার রিপোর্ট চাওয়া হয়েছে। এই রিপোর্ট হাতে থাকলে ২০২৬ সালের বিধানসভা নির্বাচনের জন্য আমাদের সুবিধা হবে। এই রিপোর্ট সংগ্রহের পিছনে আর অন্য কারণ নেই।

দলের জেলা নেতৃত্ব ১৮৬৭টি বুথের পুরুষ ও মহিলা ভোট পড়ার রিপোর্ট অঞ্চল ভিত্তিক জমা দেওয়ার নির্দেশ দিয়েছে। দু’একদিনের মধ্যেই এই রিপোর্ট সংগ্রহের কাজ শুরু হবে। দলের অঞ্চল কমিটি ব্লকের মাধ্যমে জেলায় এই রিপোর্ট পাঠাবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Women, #alipurduar, #tmc, #Loksabha Election 2024, #Voters

আরো দেখুন