রাজ্য বিভাগে ফিরে যান

যোগ্য-অযোগ্যর ফারাক করতে ডাহা ফেল CBI? প্রশ্ন চাকরিহারাদের

April 24, 2024 | < 1 min read

যোগ্য-অযোগ্যর ফারাক করতে ডাহা ফেল CBI? প্রশ্ন চাকরিহারাদের

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শাব্বর রশিদির ডিভিশন বেঞ্চের রায়ে ২৫ হাজার ৭৫৩ জন চাকরি হারিয়েছেন সোমবার। তাঁদেরই একাংশ মঙ্গলবার সকালে শহিদ মিনার চত্বরে ধর্নায় বসেন। তাঁদের প্রশ্ন, কয়েকজন অযোগ্যর জন্য কেন যোগ্যদের শাস্তি পেতে হবে? সিবিআই কেন যোগ্য আর অযোগ্য চাকরিপ্রাপকদের চিহ্নিত করতে পারল না?

কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি মহম্মদ শাব্বর রশিদির ডিভিশন বেঞ্চ ২০১৬ সালের এসএসসির সম্পূর্ণ প্যানেল বাতিল করে দেয়। নবম-দশম এবং একাদশ-দ্বাদশের শিক্ষক ছাড়াও শিক্ষাকর্মীরাও রয়েছেন চাকরিহারাদের তালিকায়। বিভিন্ন জেলার চাকরিহারা ব্যক্তিরা শহিদ মিনার চত্বরে জমায়েত করেন মঙ্গলবার। তাঁদের বক্তব্য, চাকরি হারালে পরিবার-পরিজনকে নিয়ে বাঁচা যাবে না। সামাজিক সম্মানহানিরও প্রশ্নও তুলেছেন তাঁরা।

চাকরিহারাদের বক্তব্য, তাঁদের সঙ্গে অবিচার হয়েছে। যোগ্য, অযোগ্যদের তফাৎ না করে এত দিন ধরে সিবিআই-ইডি কী করল? প্রাক্তন বিচারপতি তথা লোকসভা নির্বাচনে তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিয়েছেন চাকরিহারাদের একাংশ। তাঁদের কথায়, তাঁদের এ অবস্থার জন্য রাজনীতি, ষড়যন্ত্র সব কিছু দায়ী। তাঁরা বলছেন, “অবশ্যই বলব হাইকোর্টের সেই বিচারপতির কথা। আমরা দেখেছি তো চেয়ারে বসে কী ভাবে রায় দিতেন। এখন তিনি আবার প্রার্থী। তাঁর শাস্তি চাই।”

TwitterFacebookWhatsAppEmailShare

#CBI, #job loosers, #eligible, #ineligible candidates

আরো দেখুন