দেশ বিভাগে ফিরে যান

কত সম্পত্তির মালিক দেশের স্বরাষ্ট্রমন্ত্রী ও তাঁর স্ত্রী? কী বলছে শাহের নির্বাচনী হলফনামা?

April 24, 2024 | < 1 min read

ছবি সৌজন্যে: ছবি সৌজন্যে: টোয়েন্টি ফোর নিউজ

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: গান্ধীনগর আসন থেকে ভোটে লড়ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ইতিমধ্যেই জমা দিয়েছেন মনোনয়ন। হলফনামা অনুযায়ী, অমিত শাহ ও তাঁর স্ত্রীর মিলিত সম্পত্তি প্রায় ৬৬ কোটি টাকা। উল্লেখ করা হয়েছে, শাহের নিজস্ব কোনও গাড়ি নেই।

হলফনামা থেকে জানা যাচ্ছে, ২০২২–’২৩ অর্থবর্ষে অমিত শাহের আয় ছিল ৭৫.০৯ লক্ষ টাকা এবং তাঁর স্ত্রী আয় করেছিলেন ৩৯.৫৪ লক্ষ টাকা। এবার গান্ধীনগর লোকসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন শাহ, ১৯ এপ্রিল মনোনয়ন জমা দিয়েছেন তিনি। দেখা যাচ্ছে, শাহ এবং তাঁর স্ত্রীর নামে ৬৫.৬৭ কোটি টাকার সম্পত্তি মোট রয়েছে। শেষ পাঁচ বছরে ৩০.৪৯ কোটি টাকার সম্পত্তি বেড়েছে।

অমিত শাহের অস্থাবর সম্পত্তির পরিমাণ উল্লেখ করা হয়েছে মনোনয়নপত্রে। নগদ, ব্যাঙ্কে সঞ্চিত সম্পদ, স্থায়ী আমানত, সোনা, রূপো ও পৈত্রিক সূত্রে পাওয়া সম্পত্তি মিলিয়ে মোট পরিমাণ ২০.২৩ কোটি টাকা। তাঁর নামে ১৭.৪৬ কোটি টাকার শেয়ার রয়েছে। গয়না রয়েছে ৭২.৮৭ লক্ষ টাকার। দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর স্ত্রী সোনাল শাহের অস্থাবর সম্পত্তির পরিমাণ ২২.৪৬ কোটি টাকা।

সোনাল শাহের সোনা, রূপোর গয়নার পরিমাণ ১.১০ কোটি টাকা। চাষের জমি, খাস জমি, প্লট এবং বাসস্থান-সহ অমিত শাহের স্থাবর সম্পত্তি রয়েছে ১৬.৩১ কোটি টাকার। ভাদনগর, দাসক্রই, আশ্রম রোড, থালতেজ এবং গান্ধীনগরে রয়েছে এগুলো। স্ত্রী সোনাল শাহের স্থাবর সম্পত্তির পরিমাণ ৬.৫৫ কোটি টাকা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Amit shah, #bjp, #Gandhinagar, #Properties, #nominatation

আরো দেখুন